Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

বিনোদন

দক্ষিণী ফিল্মেও অভিনয় করেছেন এই বলি ডিভারা

নিজস্ব প্রতিবেদন
২৭ জানুয়ারি ২০১৮ ১৩:৫৪
প্রত্যেকেই শীর্ষস্থানীয় অভিনেত্রী। দাপিয়ে অভিনয় করছেন হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে। তবে বলিউডের পাশাপাশি দক্ষিণের ফিল্মেও কাজ করেছেন তাঁরা। ইদানীং তাঁদের দক্ষিণের ছবিতে না দেখা গেলেও, এই অভিনেত্রীরা প্রত্যেকেই কন্নড়-তামিল-তেলুগু ছবিতে অভিনয় করেছেন। গ্যালারির পাতায় এক ঝলকে দেখে নিন তালিকায় রয়েছেন কোন বলি ডিভারা।

কঙ্গনা রানাউত: বলিউডের ‘কুইন’ তিনি। তবে হিন্দি ছবিতে অভিনয় করা ছাড়াও দক্ষিণের তামিল ও তেলুগু ছবিতে অভিনয় করেছেন কঙ্গনা। ২০০৮-এ তামিল রোম্যান্টিক থ্রিলার ‘ধাম ধুম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। বিপরীতে ছিলেন জয়াম রবি। এছাড়াও ২০০৯-এ ‘এক নিরঞ্জন’ নামে একটি তেলুগু ছবিতে অভিনয় করেছিলেন কঙ্গনা।
Advertisement
বিদ্যা বালন: হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা  অভিনেত্রী। বিদ্যার মালয়ালী ছবি ‘কালারি বিক্রমন’ আজও মুক্তি পায়নি। তবে ২০১১ সালে ‘উরুমি’ নামের একটি ছবিতে অভিনয় করে নজর কেড়েছিলেন বিদ্যা।

প্রীতি জিন্টা: দক্ষিণের ছবিতে অভিনয় করেছেন প্রীতি জিন্টাও। দক্ষিণের সুপারস্টার মহেশবাবুর সঙ্গে ‘রাজা কুমারুদু’ ছবিতে অভিনয় করেছিলেন প্রীতি।
Advertisement
বিপাশা বসু: বলিউডে পা রেখেছিলেন ‘আজনবি’ ছবিতে। তবে এর পাশাপাশি বিপাশা দক্ষিণী ছবিতেও কাজ করেছেন। মহেশহবাবু ও লিজা রে’র সঙ্গে তেলুগু ‘তক্করি দুঙ্গা’ ছবিতে অভিনয় করেছিলেন নায়িকা। এ ছাড়াও তামিল ‘সাচে’ নামে একটি ছবিতে কাজ করেছিলেন বিপাশা।

ক্যাটরিনা কইফ: ভাবছেন, ঠিক করে হিন্দিটাই তো বলতে পারে না? তবে সত্যিই ক্যাটরিনা অভিনয় করেছেন দক্ষিণী ছবিতে। ২০০৪ সালে ‘মালিসওয়ারি’ নামে একটি তেলুগু রোম্যান্টিক ছবিতে অভিনয় করেছিলেন ক্যাট। বিপরীতে ছিলেন ভেঙ্কটেশ। এ ছাড়াও ২০০৬-এ ‘বলরাম ভার্সাস থরদাস’ নামে একটি মালয়ালী ক্রাইম থ্রিলারে কাজ করেছিলেন ক্যাট।

দীপিকা পাড়ুকোন: বলিউডে পা রাখার আগে বেশ কয়েকটি কন্নড় ছবিতে অভিনয় করেছেন দীপিকাও। দক্ষিণের সুপারহিট ছবি ‘ঐশ্বর্যা’-তে অভিনয় করে নজর কেড়েছিলেন দীপিকা। ২০১৪-তে রজনীকান্তের সঙ্গে ‘কোচাদাইয়া’ ছবিতেও অভিনয় করেছিলেন দীপিকা।

প্রিয়ঙ্কা চোপড়া: শুধু দীপিকাই নন। বলিউডের ‘দেশি গার্ল’ প্রিয়ঙ্কা চোপড়াও তামিল ছবি দিয়ে তাঁর অভিনয় জীবনের শুরু করেছিলেন। ‘থামিজান’ নামে একটি ছবিতে বিজয়ের সঙ্গে অভিনয় করেছিলেন প্রিয়ঙ্কা।