×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৬ মার্চ ২০২১ ই-পেপার

বিনোদন

এই বলি নায়িকাদের মঙ্গলসূত্রের দাম শুনলে চমকে উঠবেন!

নিজস্ব প্রতিবেদন
১৭ মে ২০১৮ ১৫:৪৫
বিয়ের দিন অনুষ্কার গলায় যে মঙ্গলসূত্র পরিয়েছিলেন বিরাট তার দাম নাকি ছিল ৫২ লক্ষ টাকা। চমকে গেলেন? অবাক হওয়ার কিছু নেই। বেশিরভাগ বলি নায়িকাই বিয়েতে বহুমূল্য মঙ্গলসূত্র পরেছিলেন। এগুলির দাম জানতে হলে ক্লিক করতেই হবে গ্যালারির পাতায়।

মাধুরী দীক্ষিত নেনে: ১৯৯৯ সালে শ্রীরাম নেনের সঙ্গে গাঁটছড়া বেধেছিলেন বলিউডের ‘ধকধক গার্ল’। বিয়ের পরই স্বামীর সঙ্গে আমেরিকা উড়ে গিয়েছিলেন নায়িকা। পেশায় চিকিৎসক শ্রীরাম বিয়ের দিন মাধুরীর গলায় পরিয়েছিলেন একটি বহুমূল্য মঙ্গলসূত্র। দাম কত জানেন? প্রায় সাড়ে আট লক্ষ টাকা।
Advertisement
করিশ্মা কপূর: বলিউডের মাল্টি ট্যালেন্টেড অভিনেত্রী করিশ্মা। নানা চরিত্রেই সমান সাবলীল বি-টাউের ‘বিবি নম্বর ওয়ান’। ২০০৩ সালে শিল্পপতি সঞ্জয় কপূরকে বিয়ে করেন করিশ্মা। বিয়েতে স্ত্রীকে নাকি ১৭ লক্ষ টাকার মঙ্গলসূত্র পরিয়েছিলেন সঞ্জয়।

কাজল: মরাঠি মতে ১৯৯৯ সালে চার হাত এক হয় কাজল-অজয় দেবগনের। সেলেব জুটির ঝাঁ চকচকে বিয়েতে হাজির ছিলেন বলিউডের বহু তারকা-পরিচালক-প্রযোজক। আয়োজনও ছিল এলাহি। বিয়ের দিন কাজলের গলায় নাকি ২১ লক্ষ টাকার মঙ্গলসূত্র পরিয়ে দিয়েছিলেন অজয়।
Advertisement
শিল্পা শেট্টি কুন্দ্রা: কোটিপতি ব্যবসায়ী রাজ কুন্দ্রার সঙ্গে ১৯৯৯ সালে গাঁটছড়া বাঁধেন এই বলি ডিভা। শিল্পা নিজেও তাঁর কেরিয়ারে চূড়ান্ত ভাবে সফল। রাজ-শিল্পার গ্ল্যামারাস বিয়েতে শিল্পার মঙ্গলসূত্রটিও ছিল বেশ চোখে পড়ার মতোই। ৩০ লক্ষ টাকার মঙ্গলসূত্রের সঙ্গে শিল্পার অনামিকায় সোনা ও হিরে খচিত ৩ কোটি টাকার আংটি পরিয়েছিলেন রাজ।

সোনম কপূর: সম্প্রতি, দীর্ঘদিনের প্রেমিক ও বন্ধু আনন্দ আহুজার সঙ্গে চার হাত এক হয়েছে সোনমের। মুম্বইয়ের বাংলোতেই পাঞ্জাবি মতে বিয়ে সেরেছেন সোনম-আনন্দ। বিয়ের দিন সোনমকে যে মঙ্গলসূত্র পরিয়েছিলেন আনন্দ তার দাম নাকি ছিল ২৫ লক্ষ টাকা।

ঐশ্বর্য রাই বচ্চন: অভিষেক-ঐশ্বর্যের প্রেম পরিণতি পায় ২০০৭ সালে। বিয়ের দিন নীতা লুলার ডিজাইন করা সোনালী-হলুদ কাঞ্জিভরম শাড়িতে সেজেছিলেন ঐশ্বর্য। নায়িকার ট্র্যাডিশনাল গয়নার মাঝে নজর কেড়েছিল অভিষেকের দেওয়া মঙ্গলসূত্রটি। দাম নাকি ছিল প্রায় ৪৫ লক্ষ টাকা।

অনুষ্কা শর্মা: গুটিকয়েক আত্মীয় ও বন্ধুদের উপস্থিতিতে ইতালিতে ডেস্টিনেশন ওয়েডিং সেরেছিলেন ‘বিরুষ্কা’। বিয়ের দিন সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা ফ্লোরাল প্রিন্টের লেহঙ্গায় সেজেছিলেন অনুষ্কা। গ্ল্যামারাস নায়িকার গলায় ৫২ লক্ষ টাকার মঙ্গলসূত্র পরিয়ে দিয়েছিলেন বিরাট।