সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টাইগারকে বাগে রাখতে নতুনই ভরসা

কবীর খান নন, টাইগার ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি পরিচালনা করতে পারেন মণীশ শর্মা

salman
সলমন

দিনকয়েক আগেই শোনা গিয়েছিল, টাইগার ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবির পরিকল্পনা চলছে যশ রাজ ফিল্মসের অন্দরে। ছবিটি হচ্ছে ঠিকই, কিন্তু তার কান্ডারি বদলে যাচ্ছে। ‘এক থা টাইগার’-এর পরিচালক কবীর খান তৃতীয় ছবিটি পরিচালনা করবেন বলেই শোনা গিয়েছিল প্রথমে। কিন্তু ইন্ডাস্ট্রির অন্দরের খবর অন্য। এই মেগা বাজেটের অ্যাকশন ছবির জন্য মণীশ শর্মার উপরে ভরসা রাখছে প্রযোজনা সংস্থা। ‘ব্যান্ড বাজা বারাত’, ‘শুদ্ধ দেশি রোম্যান্স’-এর মতো রোম্যান্টিক কমেডির জন্যই পরিচিত মণীশ। তাঁকে অ্যাকশনের ময়দানে টেনে আনার পিছনে কি অন্য কোনও কারণ রয়েছে?

ইন্ডাস্ট্রির একটি সূত্রের মতে, প্রযোজনা সংস্থার কর্ণধার আদিত্য চোপড়া সিরিজ়ের প্রতিটি ছবির জন্য নতুন পরিচালক চান, যাতে প্রতিটি সিকুয়েলের স্বাতন্ত্র্য বজায় রাখা যায়। সলমন খানের শেষ মেগা হিট ছিল ‘টাইগার জ়িন্দা হ্যায়’, যা এই ব্যানারেই তৈরি হয়েছিল। বলা হচ্ছে, তৃতীয় ছবিটি স্কেল ও বাজেটের নিরিখে আগের ছবিটিকেও অনেক পিছনে ফেলে দেবে। আগামী ২৭ সেপ্টেম্বর যশ চোপড়ার জন্মবার্ষিকী উপলক্ষে এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার কথা। তবে পরিবর্তিত পরিস্থিতিতে তা বদলে যেতেও পারে। তবে এই বছরই প্রযোজনা সংস্থার ৫০ বছর পূর্ণ হচ্ছে। তাই একাধিক মেগা প্রজেক্ট ঘোষণা করা হবে বলে খবর। যার মধ্যে অন্যতম টাইগার ফ্র্যাঞ্চাইজ়ির এই ছবি।

যশ রাজ ফিল্মসের পছন্দের পরিচালক মণীশ। তাঁর প্রযোজনায় রয়েছে রণবীর সিংহ অভিনীত ‘জোয়েশভাই জ়োরদার’-এর মতো ছবি। তবে কবীর খানের নাম প্রথমে উঠেও হঠাৎ তা বদলে যাওয়ার কারণ কী? কবীরের কাছে এই প্রশ্ন রাখা হলে তিনি বলেন, ‘‘যদি এই ছবিটি পরিচালনা করতেই হয়, তবে কি এর আগের সিকুয়েলটিও আমি করতাম না? সিকুয়েল অনেক বড় মাপের হতে পারে। কিন্তু গল্পকার হিসেবে আমি এতে উৎসাহ পাই না।’’

‘টিউবলাইট’ ছবিটির ব্যর্থতার কারণে সলমন ও কবীরের মধ্যে দূরত্ব বেড়েছিল বলে শোনা যায়। তার পরে ‘দবং থ্রি’-এর প্রিমিয়ারে কবীরের উপস্থিতি ইঙ্গিতপূর্ণ বলে মনে করেছিলেন অনেকেই। কিন্তু বাস্তবে টাইগারের কাছে ঘেঁষতে কোনও বড় পরিচালকই বোধহয় সাহস করছেন না। আলি আব্বাস জ়াফরের সঙ্গে সলমনের মতানৈক্যের কারণে আগেই এই প্রজেক্ট থেকে দূরে তিনি। অগত্যা এ বার মণীশের উপরেই বাজি ধরছেন নির্মাতারা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন