Advertisement
০৪ মে ২০২৪
Trina Saha

‘এক বছর মা-বাবা কথা বলেননি’! অভিনেত্রী হওয়ার সাত বছরের কঠিন যাত্রার কথা মনে পড়ল তৃণার

সাত বছর আগে এই দিনেই প্রথম বার নিজেকে পর্দায় দেখেছিলেন তৃণা সাহা। ২০১৬ থেকে ২০২৩ সাল— অভিনয় যাত্রার শুরুর দিনে ফিরে গেলেন নায়িকা।

Trina Saha\\\\\\\\\\\\\\\'s Journey

প্রথম পর্দায় নিজেকে দেখার অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন তৃণা সাহা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৪:১১
Share: Save:

২০১৬ সালের ৯ মে। দিনটা ছিল তাঁর জীবনের অন্যতম মনে রাখার মতো দিন। বহু বছর ধরে এই দিনটারই স্বপ্ন দেখেছিলেন তিনি। ২০২৩ সালের আরও এক ৯ মে সাত বছর আগের সেই বিশেষ মুহূর্তের কথা মনে পড়ে গেল অভিনেত্রী তৃণা সাহার। সাত বছর আগে এই দিনে প্রথম বার নিজেকে টেলিভিশনের পর্দায় দেখেছিলেন তিনি। মাঝে প্রায় ৪টে সিরিয়াল করে ফেলেছেন। ওয়েব সিরিজ় এবং সিনেমাতেও দেখা গিয়েছে তাঁকে। তবু প্রথম দিনের স্মৃতি এখনও যেন টাটকা। ‘তরী’ থেকে ‘ঝোড়া’— এই লম্বা যাত্রায় এসেছে অনেক চড়াই-উতরাই, সে কথাই মনে করলেন নায়িকা।

তাঁর প্রথম সিরিয়াল ‘খোকাবাবু’র বেশ কিছু ছবি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করলেন অভিনেত্রী। তৃণা লেখেন, “সাত বছর আগে এই দিনেই নিজেকে প্রথম বার টেলিভিশনের পর্দায় দেখেছিলাম। এত কাজের চাপ, সব মিলিয়ে মনে হয়েছিল হয়তো তিন মাসও এই ইন্ডাস্ট্রিতে টিকতে পারব না। মানসিক এবং শারীরিক ভাবেও ক্ষতি হচ্ছিল। তবে সাত বছর পর ৪টে সিরিয়াল, ৩টে ওয়েব সিরিজ়, ৩টে ছবি এবং অনেকগুলো বিজ্ঞাপনে কাজ করার পর, প্রচুর সমালোচনা, বিতর্ক সহ্য করার পর— এত মানুষের যে ভালবাসা পেয়েছি সেটাই আমার মূল্য।”

এই বিশেষ দিনে অনেকটা আবেগপ্রবণ তৃণা। আনন্দবাজার অনলাইনকে বললেন, “আমি যখন প্রথম কাজ শুরু, কিচ্ছু জানতাম না। ক্যামেরা, লাইট সম্পর্কে কোনও ধারণা ছিল না। তার সঙ্গে ওজন কমানোর একটা আলাদা যাত্রা ছিল। আমার বাড়িতে কারও কোনও ধারণা ছিল না এই ইন্ডাস্ট্রি সম্পর্কে। ‘এমবিএ’ পড়ার পর আমি কেন অভিনয় করছি? এক বছর আমার সঙ্গে মা-বাবা কথা বলেননি। এত বছর পর মানুষের এই ভালবাসা পেয়ে আমি যেন পরিপূর্ণ।”

এই মুহূর্তে বেশ কিছু দিনের বিরতি। কিছু দিন হল শেষ হয়েছে সিরিয়াল ‘বালিঝড়’। অরিন্দম শীল পরিচালিত ‘ইস্কাবনের বিবি’ ছবির কাজও শেষ। জুন মাসে নতুন কাজের কথা ভাববেন তৃণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trina Saha Tollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE