Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Arindam Sil

একসঙ্গে রহস্য সমাধানে সৌরসেনী-অর্জুন, ছকভাঙা গোয়েন্দা গল্প নিয়ে আসছেন অরিন্দম শীল

সিরিজে বিদ্যুৎলতা বটব্যালের চরিত্রে অভিনয় করবেন সৌরসেনী মৈত্র এবং নীলের চরিত্রে অভিনয় করবেন অর্জুন চক্রবর্তী। নীলের চরিত্রটা সাধারণ পুলিশের ডিটেকটিভের মতো নয়।

অরিন্দম শীলের ছবিতে সৌরসেনী-অর্জুন।

অরিন্দম শীলের ছবিতে সৌরসেনী-অর্জুন। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ০৬:৩৭
Share: Save:

ব্যোমকেশ, শবর, ফেলুদা, তাঁর ঝুলিতে জুড়ছে একের পর এক গোয়েন্দা ছবি। সেই ঝুলিতে রয়েছে মেয়ে গোয়েন্দা মিতিন মাসিও। এ বার এক নতুন নারী গোয়েন্দাকে পর্দায় নিয়ে আসছেন অরিন্দম শীল। অধীশা সরকারের লেখা বিদ্যুতলতা বটব্যালের দুটি বই ‘আত্মপ্রকাশ’ ও ‘সংঘর্ষ’ অবলম্বনে পরিচালকের নতুন থ্রিলার সিরিজ ‘বিদ্যুৎবালা’।

তবে একে ঠিক আর পাঁচটা গোয়েন্দা গল্পের সঙ্গে এক সারিতে রাখতে নারাজ পরিচালক। তাঁর কথায়, “ঠিক গোয়েন্দা বলব, না থ্রিলার বলব বোঝা মুশকিল। এমন ছকভাঙা গল্প বাংলায় কম রয়েছে। আমি অধীশার প্রথম দুটো বই পড়ে রীতিমতো ঝটকা লেগেছিল। বিদ্যুৎলতার চরিত্রটা খুব অদ্ভুত। সে হ্যাকার, বারবনিতা না হয়েও সোনাগাছিতে থাকে। খুব খিদে পেলে ছেলেদের সঙ্গে ডেটে যায়। খাবার অর্ডার করে একাই খেয়ে নেয়, ঘুমিয়ে পড়ে! তেমনই এক ডেটে গিয়ে তার আলাপ হয় কলকাতা পুলিসের ডিটেকটিভ নীলের সঙ্গে। ঘটনাচক্রে তারা একটা কেসে জড়িয়ে পড়ে এবং তার পর থেকে জুটিতে রহস্যের জট ছাড়াতে থাকে। এমন অদ্ভুত গল্প যেখানে প্রেম না থাকলেও একে অপরের প্রতি ভাল লাগা আছে, একটা চাপা সেক্সুয়াল টেনশন আছে। সব মিলিয়ে এই সিরিজ়টা করার কথা ভাবি। সিরিজ়ের প্রথম সিজ়নের নাম ‘কাঠবাদামের গন্ধ।”

সিরিজে বিদ্যুৎলতা বটব্যালের চরিত্রে অভিনয় করবেন সৌরসেনী মৈত্র এবং নীলের চরিত্রে অভিনয় করবেন অর্জুন চক্রবর্তী। নীলের চরিত্রটা সাধারণ পুলিশের ডিটেকটিভের মতো নয়। যেন মনে হবে, সে ভুল করে পুলিশ হয়ে গিয়েছে। তার রক্তে ভয়, খুন দেখলে কষ্ট হয়। সিরিজ়ে অন্যান্য ভূমিকায় দেখা যাবে সম্পূর্ণা চক্রবর্তী, সৃজনী মৈত্র, বিশ্বজিত চক্রবর্তী, স্বাগতা বসু, অভ্র মুখাপাধ্যায়ের মতো অভিনেতাদের। সিরিজের চিত্রনাট্য এবং সংলাপ যৌথ ভাবে লিখছেন অরিন্দম শীল এবং পদ্মনাভ দাশগুপ্ত। সঙ্গীতের দায়িত্বে থাকবেন বিক্রম ঘোষ।

সিরিজটি প্রযোজনা করছে ‘ক্যামেলিয়া প্রোডাকশন’। শুটিং শুরু হচ্ছে ১৯ নভেম্বর থেকে। অরিন্দম শীলের আগামী কয়েক মাস অবশ্য ব্যস্ততা তুঙ্গে। ২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তাঁর পরিচালিত ‘খেলা যখন’। ১৩ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘মায়াকুমারী’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arindam Sil Arjun Chakraborty Sauraseni Maitra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE