Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Viral: চুরির অভিযোগ তৃণা সাহার বিরুদ্ধে, কী চুরি করলেন ‘খড়কুটো’ অভিনেত্রী?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ মে ২০২১ ১৪:৩০
তৃণা সাহা।

তৃণা সাহা।

জনৈক নেটাগরিকের দাবি, তৃণা সাহা চুরি করেছেন। প্রমাণ হিসেবে ফেসবুকে দু’টি ছবিও পোস্ট করেছেন তিনি। কিন্ত নেট-পাড়ার একাধিক সদস্য সে কথা মানতে নারাজ। সিংহভাগ নেটাগরিকই তৃণার পক্ষে আওয়াজ তুলেছেন।

কিন্তু কী চুরি করেছেন তৃণা সাহা? নেট-পাড়ায় কেন এমন অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে?
তৃণার বিরুদ্ধে সেই নেটাগরিকের অভিযোগ, নেটমাধ্যমে ছবির সঙ্গে যে লেখা দেওয়া হয়, সেই মন্তব্য চুরি করেছেন অভিনেত্রী। তাঁর ছবির উপরের লেখার সঙ্গে বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের একটি ছবির উপরের লেখা প্রায় মিলে গিয়েছে। তবে তৃণার ছবির উপরের লেখায় বাড়তি দু’টি শব্দ রয়েছে। তাই নেটাগরিকদের একাংশের মত, তৃণা চুরি করেননি। তাঁরা জানালেন, বর্তমানে ‘গুগল’ থেকে লেখা নিয়ে সবাই নিজের ছবির সঙ্গে জুড়ে দেয়। সেটা কোনও অপরাধ নয়।
মন্তব্য বিভাগে সিংহভাগ নেটাগরিকই তৃণার পক্ষে মন্তব্য করেছেন। কেউ বলেছেন, ‘সবাই ক্যাপশন গুগল থেকে এনে দেয়, তৃণার দোষ কী’? আবার কেউ বলেছেন, ‘এখানে চুরির কি আছে? অনেক কবি বা লেখকদের লেখা আমরা নিয়ে থাকি। কত জন কবির নাম উল্লেখ করেন’? কারওর কারওর মতে, ছবির উপরের লেখায় রচনাস্বত্ব আইন নেই। একজন লিখেছেন, ‘আসলে দুজনেই গুগল থেকে টুকেছেন’।

Advertisement
অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের একটি  ছবির উপরের লেখার ও তৃণা সাহার ছবির উপরের লেখা।

অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের একটি  ছবির উপরের লেখার ও তৃণা সাহার ছবির উপরের লেখা।


আগেও তৃণা বহু বার সমালোচনায় জড়িয়েছেন। কখনও ‘খড়কুটো' ধারাবাহিকে লাভ জিহাদ প্রসঙ্গ টেনে এনে তাঁকে কটাক্ষ করা হয়েছে। আবার কখনও সমস্ত ধারাবাহিকেই তাঁর স্বামীর পেশা বৈজ্ঞানিক হিসাবে দেখানোর জন্যও তাঁকে নিয়ে সমালোচনা শিকার হতে হয়েছে।

কিন্তু কটাক্ষের শিকার হয়েও তৃণা সে সব তোয়াক্কা করেন না। তাঁর অভিনয় ক্ষমতা দিয়েই সব কটূক্তির জবাব দিতে চান তিনি। সে ভাবেই দর্শকের ভালবাসা অর্জন করেছেন অভিনেত্রী।

আরও পড়ুন

Advertisement