Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Ujjaini

Rupankar Bagchi: আসব বলেও এলেন না উজ্জয়িনী, জানালেন, এর পর রূপঙ্করের ভুল হয়তো ক্ষমা করবেন সকলে

সাংবাদিক বৈঠকে আসার কথা ছিল গায়িকা উজ্জয়িনী মুখোপাধ্যায়ের। কিন্তু শেষমেশ দেখা যায়, তিনি প্রেস ক্লাবে আসেননি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ২১:৪৬
Share: Save:

কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে শুক্রবার নিজের অবস্থান জানিয়েছেন গায়ক রূপঙ্কর। ওই সাংবাদিক বৈঠকে আসার কথা ছিল গায়িকা উজ্জয়িনী মুখোপাধ্যায়ের। কিন্তু শেষমেশ দেখা যায়, তিনি প্রেস ক্লাবে আসেননি। আনন্দবাজার অনলাইন পরে তাঁর সঙ্গে যোগাযোগ করায় উজ্জয়িনী জানান, কাজের ব্যস্ততায় আসতে পারেননি। তবে তিনি মনে করেন, সাংবাদিক বৈঠকের পর রূপঙ্করের ভুলকে হয়তো ক্ষমা করে দেবেন সাধারণ মানুষ।

গত সোমবারই ফেসবুক লাইভে বলিউড গায়ক কেকে-কে নিয়ে মন্তব্য করে নেটমাধ্যমে সমালোচনার ঝড়ের মুখে পড়েন রূপঙ্কর। ঠিক তার পরের দিন, অর্থাৎ মঙ্গলবার নজরুল মঞ্চে অনুষ্ঠান ছিল কেকে-র। ওই রাতেই তিনি মারা যান। মুহূর্তেই রূপঙ্করের মন্তব্য নিয়ে বিতর্ক চরমে ওঠে। নেটাগরিকদের ক্ষোভ, ঘৃণা, আক্রোশ আছড়ে পড়ে রূপঙ্করের প্রতি। ফেসবুক লাইভে যে সমস্ত সহকর্মীর কথা উল্লেখ করেছিলেন রূপঙ্কর,তাঁদের অনেকেই তাঁর বক্তব্যকে ‘ভুল’, ‘অনুচিত’ বলে মন্তব্য করেন।

এই আবহে শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় সাংবাদিক বৈঠক ডেকেছিলেন রূপঙ্কর। কথা ছিল প্রেস ক্লাবে আসবেন উজ্জয়িনী। তবে তিনি আসেননি। আনন্দবাজার অনলাইনকে ফোনে জানালেন, নানা কাজে ব্যস্ত থাকার জন্য আসতে পারেননি। তাঁর মতে, শুক্রবারের এই সাংবাদিক বৈঠকের পর সাধারণ মানুষের মনে ক্ষোভের আগুন কিছুটা হলেও কমবে। তাঁর কথায়, ‘‘রূপঙ্করদার এত ভাল ভাল গান আছে, এত ভাল শিল্পী তিনি, মানুষ তাঁর এই দিকটা নিয়েই ভাববেন। রূপঙ্করদাকে ক্ষমা করে দেবেন।’’

উজ্জয়নী কি তবে মেনে নিচ্ছেন, রূপঙ্কর ভুল করেছেন? এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি উজ্জয়িনী। তিনি জানিয়েছেন, কেকে তাঁর কাছে বৈগ্রহিক। রূপঙ্করকেও তিনি শ্রদ্ধা করেন। আর এই টানাপড়েনের মধ্যেই তিনি চাইছেন, সব কিছু যত দ্রত সম্ভব যেন ঠিক হয়ে যায়।

গত কয়েকদিনে ঘটে চলা ঘটনায় কি তিনিও ভয় পেয়েছেন? নেটমাধ্যমে ট্রোলড হওয়ার ভয়েই কি তিনি প্রেস ক্লাবে এলেন না? উজ্জয়িনী বলেন, ‘‘এই ঘটনা নিয়ে কোনও ভাবনাচিন্তার অবস্থায় নেই আমি। গানই এক জন শিল্পীর পরিচয়। আর আমি সেটাই করতে চাই।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.