Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩

জিতের প্রথম হিন্দি অ্যালবাম

ছবির গানে একটা প্রেক্ষাপট থাকে। সেই বুঝেই কম্পোজারকে সুর করতে হয়। জিৎ বলছেন, ‘‘এ ক্ষেত্রে সেই চিন্তা নেই। মনে যা এসেছে, তা-ই করেছি।

জিৎ গঙ্গোপাধ্যায়

জিৎ গঙ্গোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৮ ০৭:০০
Share: Save:

বৃষ্টির সঙ্গে প্রেমের সম্পর্ক চিরন্তন। খামখেয়ালি বৃষ্টি এখন সারা বছরের দোসর। বৃষ্টি ও প্রেমের মেলবন্ধন শোনা যাবে জিৎ গঙ্গোপাধ্যায়ের প্রথম অ্যালবামের গান ‘বরসাত মে’তে। শুক্রবার রিলিজ করছে গানটি।

Advertisement

মুম্বই থেকে ফোনে জিৎ বলছেন, ‘‘এত বছর ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করছি। ছবির গান তো ছিলই। তবে বাবা-মা, চন্দ্রাণী (স্ত্রী) ও বন্ধুরা বারবার বলছিল, আমার নিজের বেসিক গানের অ্যালবাম হোক। এমনও হয়েছে, কয়েকটা গান অ্যালবামের জন্য আলাদা করে রেখেছি। কিন্তু পরে ছবির গানে ব্যবহার করেছি। ‘মুসকুরানে কি ওয়াজহ’, ‘খামোশিয়াঁ’, বাংলায় ‘একলা আকাশ’ সেই দলের। এ বছর রেজোলিউশনই নিয়েছিলাম, নিজের অ্যালবাম বের করবই।’’

ছবির গানে একটা প্রেক্ষাপট থাকে। সেই বুঝেই কম্পোজারকে সুর করতে হয়। জিৎ বলছেন, ‘‘এ ক্ষেত্রে সেই চিন্তা নেই। মনে যা এসেছে, তা-ই করেছি। স্কুল-কলেজ পড়ুয়াদের জন্যই এই রোম্যান্টিক গান।’’ গানের কথা লিখেছেন রেশমী ও বিরাগ। এই অ্যালবামে জিতের সোলো গানই বেশি। তবে দু’-তিনটি ডুয়েটও থাকবে। ডুয়েটে কে গাইবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। বাকি গানগুলির রেকর্ডিংয়ের কাজও চলছে।

সিডি-ক্যাসেটের জায়গা অনেক দিনই দখল করেছে ডিজিটাল মাধ্যম। কিন্তু ডিজিটালের এই বিস্তারকে সদর্থক ভাবে দেখতে রাজি জিৎ। বলছেন, ‘‘এক ক্লিকেই পৃথিবীর যে কোনও প্রান্তের মানুষ আমার গান শুনতে পাবেন।’’

Advertisement

সামনেই ভ্যালেন্টাইন্স ডে। ওই দিন জিৎ ও চন্দ্রাণীর বিবাহবার্ষিকীও। জিতের তরফে স্ত্রীর জন্য এর চেয়ে ভাল উপহার আর কী-ই বা হতে পারে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.