Advertisement
২০ জুলাই ২০২৪
Basanti Chatterjee

সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি বাসন্তী চট্টোপাধ্যায়, কী হয়েছে বর্ষীয়ান অভিনেত্রীর?

বিগত এক সপ্তাহ ধরে অসুস্থ টলিপাড়ার বর্ষীয়ান অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়। ইন্ডাস্ট্রির অনেকেই তাঁকে নিয়ে দুশ্চিন্তায়।

Veteran Bengali actress Basanti Chatterjee’s health is critical

অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৬:০৭
Share: Save:

গত সপ্তাহেও শুটিং করেছেন। কিন্তু তার পরেই ছন্দপতন। গুরুতর অসুস্থ অবস্থায় বাসন্তী চট্টোপাধ্যায়কে হাসপাতালে ভর্তি করানো হয়। পরিবার সূত্রে খবর, এই মুহূর্তে বর্ষীয়ান অভিনেত্রী কোমায় রয়েছেন।

দীর্ঘ দিন ধরেই পেটের ক্যান্সারে আক্রান্ত বাসন্তী। সম্প্রতি তাঁর বুকে পেসমেকার বসানো হয়েছে। তাঁকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অভিনেত্রীর একটি কিডনিও আর সচল নেই। আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে অভিনেত্রীর পরিচারিকা বলেন, ‘‘বাড়িতে ফিরে আসার তিন দিন পর আবার শরীর খারাপ হয়। তাই আর শুটিংয়ে যেতে পারেননি। কয়েক দিন ধরে কাউকে চিনতেও পারছিলেন না।’’ ৬ মার্চ থেকে দমদমের একটি নার্সিং হোমে ভর্তি রয়েছেন ৮৭ বছর বয়সি বাসন্তী। জানা যাচ্ছে, অভিনেত্রীর শারীরিক পরিস্থিতি অত্যন্ত সঙ্কটজনক। এর আগেও ২০২১ সালে করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘ দিন হাসপাতালে ভর্তি ছিলেন বাসন্তী।

কিছু দিন আগেও দর্শক বাসন্তীকে ‘গীতা এলএলবি’ সিরিয়ালে দেখছেন। এই সিরিয়ালের অন্যতম অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। গল্পে অভিনেতার মায়ের চরিত্রে অভিনয় করছিলেন বাসন্তী। সম্প্রতি বাসন্তীর সঙ্গে একটি রিল ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন। সঙ্গে লিখেছিলেন, ‘‘বর্ষীয়ান অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়ের রিল-এ অভিষেক। কী সুন্দর এক জন মানুষ।’’

সত্তরের দশকে বাসন্তীর অভিনয় জীবনের সূত্রপাত। অভিনয় করেছেন একাধিক সিনেমা ও সিরিয়ালে। তাঁর উল্লেখযোগ্য ছবি ‘মঞ্জরী অপেরা’, ‘ঠগিনী’, ‘আলো’। অভিনেত্রীর শারীরিক পরিস্থিতি নিয়ে চিন্তায় অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE