Advertisement
১১ মে ২০২৪
Vijay Varma

কান-এ আগেও গিয়েছেন, কোনও শিল্পীই তাঁর জন্য পোশাক বানাতে রাজি হননি কেন?

সদ্য মুক্তি পাওয়া থ্রিলারধর্মী ওয়েব সিরিজ় ‘দহাড়’-এ প্রশংসিত হল বিজয়ের অভিনয়। দর্শকের প্রতিক্রিয়ায় তিনি আপ্লুত। তবে ভিতরে ভিতরে জমে রয়েছে ক্ষোভও।

Vijay Varma reveals no designer wanted to dress him when he came to Cannes in 2013

রেড কার্পেটে হাঁটবেন, এ দিকে বিজয়ের কোনও ধারণাই ছিল না সাজপোশাক নিয়ে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৬:২৭
Share: Save:

মাঝে কেটে গিয়েছে দশ বছর। ২০১৩ সালের পর চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে ফের রেড কার্পেটে হাঁটলেন অভিনেতা বিজয় বর্মা।

আলিয়া ভট্ট প্রযোজিত ‘ডার্লিংস’-এ নজর কেড়েছিলেন আগেই। সদ্য মুক্তি পাওয়া থ্রিলারধর্মী ওয়েব সিরিজ় ‘দহাড়’-এও প্রশংসিত হল বিজয়ের অভিনয়। দর্শকের প্রতিক্রিয়ায় তিনি আপ্লুত। তবে ভিতরে ভিতরে জমে রয়েছে ক্ষোভও। সাফল্যের সময়েও তাঁর এক সাক্ষাৎকারে ঝরে পড়ল খেদ। বিজয় ভাগ করে নিলেন এমন এক সময়ের কথা, যখন কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল তাঁকে।

দশ বছর আগেকার কথা। ২০১৩ সালে কান-এ গিয়েছিলেন অভিনেতা, তাঁর ছবি ‘মনসুন ফোটোশুট’ নিয়ে। রেড কার্পেটে হাঁটবেন, এ দিকে বিজয়ের কোনও ধারণাই ছিল না সাজপোশাক নিয়ে। অনুষ্ঠানের মূল পর্বে কী পোশাক পরবেন তিনি? মাথায় হাত পড়েছিল অভিনেতার।

তখন পরিচিত মুখ নন বিজয়। তাই তাঁর পোশাক ভাবনায় আগ্রহী হননি কোনও পোশাকশিল্পীই। বিজয় জানান, অনুষ্ঠানের প্রথম দিনের জন্য পরিচিত ব্র্যান্ডের একটি জ্যাকেট নিয়ে যান। সেই সময় ওইটুকুই সামর্থ্য ছিল তাঁর। অনুষ্ঠানস্থলে আয়োজকরা নির্দেশ দিয়েছিলেন, মূল দু’টি অনুষ্ঠানে ফর্ম্যাল পোশাক পরতেই হবে বিজয়কে।

শেষমেশ এক জন একটি কালো ট্যাক্সিডো ডিজ়াইন করে দেন অভিনেতার জন্য। মন্তব্য ভেসে এসেছিল, “মারওয়াড়ি জনি ডেপ লাগছে!” সে যাত্রা কান-সমস্যা থেকে মুক্তি পেয়েছিলেন বিজয়।

এ বছর অনেকেই ভেবেছিলেন, এই প্রথম রেড কার্পেটে হাঁটবেন অভিনেতা। ভুল ভাঙিয়ে ‘ডার্লিংস’-এর নায়ক লেখেন, “এটা প্রথম বার নয়। ২০১৩ সালে ‘মনসুন ফোটোশুট’ নিয়ে কান-এ গিয়েছিলাম। এক দশক পরে আবার যাচ্ছি।”

এক দশক আগে কেমন পোশাক পরেছিলেন তিনি, সেই ছবিও ভাগ করে নেন বিজয়। বিজয়কে এর পর দেখা যাবে ‘দ্য ডিভোশন অফ সাসপেক্ট কে’-তে। সহ-অভিনেত্রী করিনা কপূর খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vijay Varma Bollywood Actor Cannes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE