Advertisement
০১ মে ২০২৪
Bollywood Update

মোদীর কাছে শংসাপত্র পেয়ে এ বার যোগীর দরবারে বিবেক, ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ প্রদর্শনে ছাড় মিলবে?

‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর সাফল্যের পর বিবেক অগ্নিহোত্রীর নতুন ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। ব্যবসার দিক থেকে তেমন আশা না থাকলেও স্বয়ং প্রধানমন্ত্রীর কাছে প্রশংসিত হয়েছে এই ছবি।

Vivek Agnihotri meets UP CM Yogi Adityanath, requests him to screen The Vaccine War for students.

‘দ্য ভ্যাকসিন ওয়ার’ নিয়ে যোগী আদিত্যনাথের দরবারে বিবেক অগ্নিহোত্রী। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৯:১৭
Share: Save:

২০২২ সালে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর পর দেড় বছরের মাথায় ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। গত ২৮ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে বিবেকের নতুন ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। মুক্তির আগে ছবি নিয়ে চর্চা হলেও বক্স অফিসে তেমন মাথা তুলে দাঁড়াতে পারেনি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। ‘জওয়ান’ ঝড়ে রীতিমতো কাবু বিবেক পরিচালিত ওই ছবি। তবে স্রেফ ব্যবসার মাপকাঠিতে ছবির সাফল্য মাপতে নারাজ পরিচালক। বক্স অফিসে সাফল্যের মুখ না দেখলেও দেশের প্রধানমন্ত্রীর কাছে প্রশংসা আদায় করেছে ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। মোদীর কাছে প্রশংসাপ্রাপ্তির পর এ বার বিবেক গিয়ে পৌঁছেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দরবারে।

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় আদিত্যনাথের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেন বিবেক। ছবির সঙ্গে লেখেন, ‘‘আমার ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’-এর প্রশংসা করেছেন যোগী আদিত্যনাথ, তাঁর কাছে আমি কৃতজ্ঞ। আমার এটা জেনে খুব ভাল লেগেছে যে, উত্তরপ্রদেশে বিজ্ঞানের প্রসার ঘটাতে আপনি বদ্ধপরিকর।’’ এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বিবেক বলেন, ‘‘যোগী আদিত্যনাথের সঙ্গে আমার বৈঠক হয়েছে। তাঁর মতে, বিজ্ঞানই দেশের ভবিষ্যৎ। আমিও এ বিষয়ে সহমত পোষণ করি। আমি তাঁকে অনুরোধ জানিয়েছি, যাতে রাজ্যের পড়ুয়াদের এই ছবিটি দেখানোর ব্যবস্থা করা হয়।’’

সম্প্রতি এক অনুষ্ঠানে বিবেক ও তাঁর ছবির প্রশংসা করে মোদী বলেন, ‘‘আমি শুনেছি, ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ ছবিটি মুক্তি পেয়েছে। এই ছবি আমাদের দেশের বিজ্ঞানীদের নিরলস প্রচেষ্টাকে পর্দায় তুলে ধরেছে। অতিমারির সময় যে ভাবে দিনরাত ভুলে তাঁরা কাজ করেছেন, সেই প্রচেষ্টাকেই তুলে ধরা হয়েছে। ছবিতে মহিলা বিজ্ঞানীদের অবদানও তুলে ধরা হয়েছে। আমাদের বিজ্ঞানীরা ঠিক কী কী করছেন, তা এই ছবির মাধ্যমে দেখলে গর্বে বুক ভরে ওঠে। বিজ্ঞান ও বিজ্ঞানীদের গুরুত্ব তুলে ধরার জন্য ছবির পরিচালক ও নির্মাতাদের অভিনন্দন জানাই।’’ প্রধানমন্ত্রীর আশা, এই ছবি ভারতের যুবসমাজকেও অনুপ্রাণিত করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE