Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

আপনার বিচারে ২০১৭-র সেরা বলিউড অভিনেত্রী কে?

নিজস্ব প্রতিবেদন
২২ ডিসেম্বর ২০১৭ ১৮:২৭
ভোট দিন আপনার প্রিয় অভিনেত্রীকে।

ভোট দিন আপনার প্রিয় অভিনেত্রীকে।

বছরভর পারফর্ম করেছেন বলিউডের নায়িকারা। বিভিন্ন ছবিতে তাঁদের অভিনয় আনন্দ দিয়েছে আপনাদের। কারও অভিনয় ভাল লেগেছে, কেউ বা সমালোচিত হয়েছেন। কোনও ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছে,কোনও ছবি একেবারেই ছিটকে গিয়েছে। বছর শেষে বেছে নিন আপনার বিচারে বলিউডের সেরা নায়িকা কে? ভোট দিন।

সোনাক্ষী সিংহের ঝুলিতে এ বছর রয়েছে ‘ইত্তেফাক’। কর্ণ জোহর ও শাহরুখের রেড চিলিজ প্রযোজিত এই ফিল্ম ১৯৬৯ সালের ‘ইত্তেফাক’ ছবির রিমেক।

শাহরুখের সঙ্গে ‘রইস’ ছবিতে নজর কেড়েছেন পাকিস্তানী অভিনেত্রী। মাহিরা খানের এখনও পর্যন্ত এটাই বলিউড ছবি।

Advertisement

পরিণীতি চোপড়ার ব্যাক-টু-ব্যাক দু’টি ছবি মুক্তি পেয়েছে এ বছর। ‘মেরি প্যায়ারি বিন্দু’ এবং ‘গোলমাল রিটার্নস’। ছবি বক্স অফিস হিট না হলেও দর্শকদের মন কেড়েছে।

‘ফিলাউরি’ ও ‘জব হ্যারি মেট সেজল’। অনুষ্কা শর্মার ঝুলিতে এ বছর এই দুই ছবি। হিট করেনি কোনওটাই। তবে শাহরুখের সঙ্গে জুটি বেঁধে ‘সেজল’-এর ভূমিকায় দর্শকদের মন জয় করেছেন অনুষ্কা।

ক্যাটরিনা কইফের বছরটা বেশ ভালই কেটেছে। শুরুর দিকে রণবীর কপূরের সঙ্গে ‘জগ্গা জসুস’ এবং শেষে সলমনের সঙ্গে জুটি বেঁধে ‘টাইগার জিন্দা হ্যায়’। দুই ছবিরই বক্স অফিস কালেকশন কিন্তু বেশ ভাল।

বলিউডের ‘কুইন’ কঙ্গনা রানাউতও এ বছর দু’টি ছবি করেছেন। ‘রঙ্গুন’ এবং ‘সিমরন’। ছবিগুলি কোনওটিই খুব একটা ব্যবসা না করতে পারলেও, নায়িকার অভিনয় সমাদৃত হয়েছে।

আলিয়া ভট্ট নজর কেড়েছেন ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’ ছবিতে। গান-গল্প-অভিনয়— বেশ নজর কেড়েছে দর্শকদের।

তালিকায় নাম রয়েছে ভূমি পেডনেকরের। অক্ষয়ের সঙ্গে ‘টয়লেট: এক প্রেমকথা’ এবং আয়ুষ্মান খুরানার সঙ্গে ‘শুভ মঙ্গল সাবধান’ ছবিতে ভূমির অভিনয় বেশ নজর কেড়েছে দর্শকদের।

হৃতিক রোশনের ‘কাবিল’ ছবিতে অসাধারণ অভিনয় করে এ বছর কামব্যাক করেছেন ইয়ামি গৌতমও।

বছরের শেষে মাত করেছেন বিদ্যা বালন। ‘তুমহারি সুলু’ ছবিতে রেডিও জকির চরিত্রে তাক লাগিয়ে দিয়েছেন বিদ্যা। ছবি হিট। বক্স অফিস কালেকশনও বেশ ভাল।

 

আরও পড়ুন

Advertisement