Advertisement
২২ এপ্রিল ২০২৪
Ram Charan

অমিতাভের জুতোয় পা? অভিষেক যা করতে পারেননি, করে দেখিয়েছেন রাম চরণ!

‘জঞ্জির’-এ অমিতাভ অভিনীত চরিত্রটি করা যে মস্ত বড় ঝুঁকি ছিল, তাতে সন্দেহ নেই। ভয় ছিল তুলনা আসার। তবু কেন রাজি হলেন রাম চরণ? জন্মদিনে ফিরে দেখা সাহসী অধ্যায়।

When Ram Charan agreed to do Zanjeer remake that \\\\\\\\\\\\\\\'even Amitabh Bachchan\\\\\\\\\\\\\\\'s own son didn\\\\\\\\\\\\\\\'t want to try

২০১৩ সালে ‘জঞ্জির’- এর রিমেকটি পরিচালনা করেন অপূর্ব রাখিয়া।তেলুগু ভাষাতেও মুক্তি পেয়েছিল ছবিটি। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৫:৪১
Share: Save:

এসএস রাজামৌলির ‘আরআরআর’ ছবিতে অভিনয় করে বিশ্বব্যাপী খ্যাতি পেয়েছেন দক্ষিণী অভিনেতা রাম চরণ। ২৭ মার্চ তিনি ৩৮ বছরে পড়লেন।

বলিউডে তাঁর অভিষেক হয়েছিল ২০১৩ সালে, অমিতাভ বচ্চন অভিনীত ‘জঞ্জির’ ছবিটির রিমেক দিয়ে। বাবার জুতোয় পা গলাতে চাননি অভিষেক বচ্চনও, তবে সাহস করেছেন রাম চরণ।

১৯৭৩ সালের বিপুল জনপ্রিয় ছবি ‘জঞ্জির’-এ অমিতাভ অভিনীত চরিত্রটি করা যে মস্ত বড় ঝুঁকি ছিল, তাতে সন্দেহ নেই। ভয় ছিল তুলনা আসার। তবু কেন রাজি হলেন রাম চরণ? দক্ষিণের অভিনেতা জানান, চাপের মোকাবিলা করতেই তাঁর জন্ম হয়েছে।

২০১৩ সালে ‘জঞ্জির’- এর রিমেকটি পরিচালনা করেন অপূর্ব রাখিয়া। রাম চরণের সহ-অভিনেতা ছিলেন প্রিয়ঙ্কা চোপড়া, সঞ্জয় দত্ত, প্রকাশ রাজ প্রমুখ। তেলুগু ভাষাতেও মুক্তি পেয়েছিল ছবিটি।

এক সাক্ষাৎকারে রাম বলেন, “বলিউডের এক জন বড় তারকা আমায় সতর্ক করে বলেছিলেন, ‘‘ জানো তুমি কী করতে চলেছ? ‘জঞ্জির’ এমন একটা সিনেমা, যা প্রতিটি ভারতীয়র ব্যক্তিগত সংগ্রহে আছে। অমিতাভের নিজের ছেলেই এতে অভিনয় করতে চায়নি প্রবল চাপ হবে ভেবে। তুমি কেন করতে চাইছ?” রামের জবাব ছিল সেই ব্যক্তিকে, “স্যর, আমি চাপ নেওয়ার জন্যেই জন্যই জন্মেছি।”

১৯৭৩ সালে ‘জঞ্জির’ ছবিটির পরিচালক ছিলেন প্রকাশ মেহরা। অমিতাভের সঙ্গে ছিলেন জয়া বচ্চন, প্রাণ প্রমুখ। ‘জঞ্জির’ রিমেকের পরে অবশ্য রাম চরণ আর কোনও হিন্দি ছবিতে অভিনয় করেননি। সলমন অভিনীত ‘কিসি কা ভাই, কিসি কি জান’ ছবিতে একটি বিশেষ অতিথি চরিত্রে তাঁকে দেখা যাবে।

ইতিমধ্যে অস্কারজয়ী ‘আরআরআর’ (২০২২) ছবিতে শেষ বার দেখা গিয়েছে রাম চরণকে। অভিনেতা সস্ত্রীক গিয়েছিলেন অস্কার পুরস্কার বিতরণের অনুষ্ঠানে। চলতি বছর তাঁরা প্রথম সন্তানের বাবা-মা হতে চলেছেন, আগেই ভাগ করে নিয়েছেন সেই সুখবর।

বর্তমানে ‘আরসি ১৫’-এর শুটিংয়ে ব্যস্ত অভিনেতা।এই অ্যাকশনধর্মী ছবিতে তাঁর সহ-অভিনেত্রী কিয়ারা আডবাণী। পরিচালক শঙ্করের সঙ্গে এই প্রথম তেলুগু ছবিতে কাজ করছেন রাম চরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE