Advertisement
০২ মে ২০২৪
Tollywood Cosmetic Surgery

ইডির ডাকেও পরোয়া নেই! নাক-ঠোঁটে কাঁচি চালাতে রাজি সকলেই! টলিপাড়ায় পুজোর প্রস্তুতি তুঙ্গে

টলিপাড়ার অভিনেতারাও গা ভাসিয়েছেন বলিউড, হলিউডের ট্রেন্ডে। কোন ধরনের রূপচর্চার বেশি চাহিদা নায়িকাদের মধ্যে?

Which are the cosmetic surgery Tollywood actresses are interested to do for their better look

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১২
Share: Save:

ঠোঁটে ফিলার হোক কিংবা গালের চোয়ালকে আরও আকর্ষণীয় করার জন্য নানা ধরনের অস্ত্রোপচার করিয়ে থাকেন অভিনেতা অভিনেত্রীরা। হলিউড, বলিউডের পাশাপাশি সেই ট্রেন্ডে গা ভাসিয়েছেন টলিপাড়ার অভিনেতারাও। হিন্দি বা ইংরেজি ছবির অভিনেতারা যদিও এ সব নিয়ে যথেষ্ট স্পষ্টবক্তা। কিন্তু টলিপাড়ার অভিনেতারা এ বিষয়ে নিয়ে কথা বলতে বিন্দুমাত্র আগ্রহী নন। এ বিষয়ে প্রশ্ন করা হলেই মুখে কুলুপ আঁটেন সকলে। সম্প্রতি অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানের ইনস্টাগ্রাম স্টোরিতে দেখা গেল তিনি শহরের এমনই এক ক্লিনিকে গিয়েছিলেন। যেখানে সৌন্দর্য বাড়ানোর নানা ধরনের পদ্ধতি ব্যবহার করা হয়। এক দিকে ইডি অফিসের তলব নিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে নায়িকা। তার মধ্যেও যে নিজের রূপচর্চায় কোনও খামতি রাখতে রাজি নন নায়িকা, সেটা বোঝা গেল নুসরতের সমাজমাধ্যমের পোস্টে।

নুসরত জাহানের ইনস্টাগ্রাম স্টোরি।

নুসরত জাহানের ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: সংগৃহীত।

রূপচর্চার ক্ষেত্রে সিনেমা-সিরিয়ালের বহু নায়িকারই প্রধান গন্তব্য হল এই ক্লিনিক। যদিও কিছু দিন আগে অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে বোটক্স নিয়ে প্রশ্ন করা হলে তিনি সেই প্রসঙ্গটাই পুরো এড়িয়ে গিয়েছিলেন। তবে টলিপাড়ার অন্দরের খবর শহরের এমনই দুটো জায়গায় নিজেদের সৌন্দর্য বাড়ানোর জন্য হাজির হন নায়িকারা। স্টু়ডিয়োপাড়ার অনেক নায়িকাদের ১০ বছর আগের এবং এখনকার ছবি দেখলেই পার্থক্য চোখে পড়ে। কিন্তু তাঁদের এই রূপচর্চার কথা প্রকাশ্যে স্বীকার করতে চান না কেউই। তবে অভিনেত্রীদের মধ্যে কী ধরনের ‘কসমেটিক সার্জারি’ করার প্রবণতা দেখা যায়? খোঁজ নিতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়েছিল ইন্ডাস্ট্রির অন্দরেরই বেশ কিছু কুশলীর সঙ্গে।

নামপ্রকাশে অনিচ্ছুক এক রূপটান শিল্পী বলেন, “আমাদের ইন্ডাস্ট্রিতে ভ্রু নিয়ে অনেক নায়িকাই চিন্তিত। তাই নিঁখুত সুন্দর আকর্ষণীয় ভ্রুর জন্য অনেকেই বিভিন্ন ট্রিটমেন্ট করে থাকেন।” আরও এক জন কেশসজ্জা শিল্পীরও একই বক্তব্য। তিনি এই ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন প্রায় ১৭ বছর। ফলে এই কয়েক বছরে অনেক পরিবর্তনই দেখেছেন। তিনিও চান না তাঁর নাম প্রকাশ্যে আসুক। সেই কেশসজ্জা শিল্পী বলেন, “ত্বক টানটান করার একটা প্রবণতা তো থাকেই। অনেকে ভ্রু সুন্দর করান। ঠোঁটে ফিলার, নাক নিয়ে পরীক্ষা করাটা তো এখন খুবই স্বাভাবিক ব্যাপার হয়ে গিয়েছে। ত্বক যাতে উজ্জ্বল থাকে তার জন্যও আলাদা ট্রিটমেন্ট করেন অনেকে।” এমনই এক ট্রিটমেন্টের উল্লেখ ‘মে়ড ইন হেভেন’-এর সিজন ২-এর প্রথম পর্বে ছিল। এই গায়ের রং উজ্জ্বল করার ট্রিটমেন্ট অবশ্য বলিউডের মতো টলিউডেও নিয়মিত অনেকেই করিয়ে থাকেন। তবে এই রূপচর্চা করার জন্য কত কী খরচ হয়, সে কথা খোলসা করতে নারাজ শহরের বিভিন্ন ক্লিনিকগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE