Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Ogo Nirupama: অগস্টে শেষ সম্প্রচার ‘ওগো নিরুপমা’-র, কম টিআরপি ধারাবাহিক বন্ধের নেপথ্য কারণ? 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ জুলাই ২০২১ ১৭:৩৮
শেষ হতে চলল ওগো নিরুপমা’

শেষ হতে চলল ওগো নিরুপমা’

সম্প্রচারের সময় বদলাচ্ছে স্টার জলসার ধারাবাহিক ‘ওগো নিরুপমা’-র। ১৯ জুলাই থেকে ধারাবাহিকটি দেখা যাবে বিকেল সাড়ে চারটেয়। পাশাপাশি একাধিক নতুন ধারাবাহিক, রিয়ালিটি শো আসছে চ্যানেলে। টেলিপাড়ায় তখন থেকেই গুঞ্জন, বন্ধ হচ্ছে অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্টের এই ধারাবাহিক।

রটনা সত্যি? কী কারণে এত তাড়াতাড়ি শেষ হয়ে যাচ্ছে ‘ওগো নিরুপমা’?

আসল ঘটনা জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল প্রযোজনা সংস্থার কর্ণধার স্নিগ্ধা বসুর সঙ্গে। খবরের সত্যতায় সিলমোহর দিয়েছেন তিনি। নেপথ্য কারণ হিসেবে স্নিগ্ধা মূলত দায়ী করেছেন টিআরপি রেটিং নম্বরকে। তাঁর মতে, ‘‘শুরুতে নিরুপমা ৫.২ রেটিং নম্বরও দিয়েছে। কিন্তু সেই মান ধরে রাখতে পারেনি।’’ প্রসঙ্গত, এত দিন বিকেল সাড়ে পাঁচটার স্লটে দেখানো হত ধারাবাহিকটি। প্রযোজকের দাবি, সেখানে আরও বেশি রেটিং আশা করেছিলেন চ্যানেল কর্তৃপক্ষ এবং প্রযোজনা সংস্থা। ধারাবাহিক সেই জায়গায় ব্যর্থ হওয়ায় সম্মিলিত ভাবেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

Advertisement

‘ফিরকি’-র পরে ‘ওগো নিরুপমা’ নতুন গল্প শোনানোর চেষ্টা করেছিল দর্শকদের। দুই ধারাবাহিকই ব্যর্থ। দর্শক কি চিরাচরিত শাশুড়ি-বৌমার কূটকচালিতেই স্বচ্ছন্দ? স্নিগ্ধার মতে, দর্শকদের থেকে এই দুই ধারাবাহিক সম্বন্ধে কোনও দিনই কোনও খারাপ মন্তব্য পাননি তিনি। তবে রেটিং ছাড়া বাকি ত্রুটি কোথায়, তাঁরও জানা নেই। পাশাপাশি প্রযোজকের দাবি, ‘ফিরকি’-তে তৃতীয় লিঙ্গদের জীবন তুলে ধরার কারণে ধারাবাহিকটি যথেষ্ট জনপ্রিয় হয়েছিল। বন্ধ করে কোথাও হয়তো আফসোস করেছেন চ্যানেল কর্তৃপক্ষও।

ধারাবাহিকের দৃশ্য

ধারাবাহিকের দৃশ্য


‘ওগো নিরুপমা’-র হাত ধরে মঞ্চ ছেড়ে পর্দায় পা রেখেছিলেন অর্কজা আচার্য। ধারাবাহিকে এই মুহূর্তে তিনি দ্বৈত চরিত্র ‘নিরুপমা’ এবং ‘সংযুক্তা’। এমন গুরুত্বপূর্ণ অংশে বন্ধ হয়ে যাচ্ছে ধারাবাহিকটি। কোথায় খামতি ছিল? স্নিগ্ধার কথার সুর অভিনেত্রীর গলাতেও। আক্ষেপ করেছেন তিনিও, মঞ্চ থেকে এই ধারাবাহিক তাঁকে পর্দার জনপ্রিয়তার স্বাদ দিয়েছে। সময় পরিবর্তন হওয়ার পরেও টিম ‘ওগো নিরুপমা’ ভেবেছিল, ধারাবাহিক চলবে নিজের গতিতে। বন্ধের খবর শোনার পর থেকে বাকিদের মতো মুষড়ে পড়েছেন তিনিও। এবং সেই জায়গা থেকেই তারঁও দাবি, ধারাবাহিক নিয়ে, তাঁর অভিনয় নিয়ে দর্শকদের থেকে কখনও কোনও বিরূপ মন্তব্য শোনেননি। তিনি নিজেও তৃপ্ত দ্বৈত চরিত্রে অভিনয় করে। অর্কজার কথায়, ‘‘নিরুপমা আর সংযুক্তার সহাবস্থানে যেন আমি তৈরি। তাই অভিনয়ের সময় কখনও মনে হয়নি, অভিনয় করছি!’’

‘ওগো নিরুপমা’-র কোন বিশেষ চরিত্র বা ঘটনা মনে রাখবেন অর্কজা? অভিনেত্রী জানালেন, পুরো যাত্রাপথটিকেই মনে রাখতে চান তিনি। আলাদা করে কাউকে বেছে নেওয়া বা কোনও ঘটনার কথা বলা সম্ভব নয় তাঁর পক্ষে। ধারাবাহিক শেষের খবর জানাজানি হতেই সেটে নেমে এসেছে বিষণ্ণতা। সেই আবহেই ২৮ জুলাই পর্যন্ত শ্যুট হবে ধারাবাহিকের। সম্ভবত ১ অগস্ট শেষ সম্প্রচার।

আরও পড়ুন

Advertisement