Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

কম রেটিংয়ের গেরোয় বন্ধ হয়ে যেতে পারে কি ‘পাণ্ডব গোয়েন্দা’?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ অক্টোবর ২০২০ ১৮:৪৭
'পাণ্ডব গোয়েন্দা' ধারাবাহিকের কলাকুশলীরা।

'পাণ্ডব গোয়েন্দা' ধারাবাহিকের কলাকুশলীরা।

শিরে সংক্রান্তি জি বাংলার নতুন ধারাবাহিক ‘পাণ্ডব গোয়েন্দা’র! টেলি পাড়ার গুঞ্জন, আগামি দু’সপ্তাহের মধ্যেই নাকি বন্ধ হবে এই ধারাবাহিক।'কাদম্বিনী’র মতোই নাকি খাঁড়ার ঘা পড়তে চলেছে এই ধারাবাহিকের উপরেও। শুরু থেকেই যদিও এই ধারাবাহিক নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। চ্যানেল কর্তৃপক্ষের বক্তব্য অনুযায়ী, সমস্যা মিটিয়ে ৭ সেপ্টেম্বর থেকে টেলিকাস্ট শুরু হয় ধারাবাহিকের।

বিপদ তার পরেও। ১৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের রেটিং চার্টে পরিষ্কার হয়ে যায় ধারাবাহিকের রেজাল্ট ভাল নয়।১৭ সেপ্টেম্বরের রেটিং ৪.৩। ২৪ সেপ্টেম্বরে সেটা নেমে আসে ৩.১-এ। চলতি সপ্তাহে সেটি ২.৮! জল্পনায় ধুঁয়ো দিয়েছে প্রযোজক শিবাজি পাঁজার সোশ্যাল মিডিয়ার একটি পোস্ট---‘আইডিয়া ডাই হার্ড!’ ধারাবাহিক শুরুর আগে তিনিই কিন্তু উৎসাহে ফুটছিলেন, ‘‘আজকের চোখ দিয়ে এক বার দেখে নিন আপনার ছোটবেলা ... আর যারা ছোট, এটা তো তাদের নিজেদের গল্প! অনেকগুলো মানুষ এই অশান্ত সময়ের বাধা অতিক্রম করে, অক্লান্ত পরিশ্রম করে আপনাদের ড্রইং রুমে নিয়ে আসছে বাবলু-বিলু-ভোম্বল-বাচ্চু-বিচ্ছু-পঞ্চুদের, ‘পাণ্ডব গোয়েন্দা’ হয়ে ওঠার গল্প।’’

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ‘বাহুবলী’ খ্যাত তামান্না

Advertisement

শিবাজি আপাতত তারাপীঠে। আনন্দবাজার ডিজিটালকে বললেন, ‘‘এরকম কোনও খবর নেই আমার কাছে!’’ তা হলে সোশ্যাল পেজের অবসন্ন বক্তব্য? যুক্তি, ‘‘পাণ্ডব গোয়েন্দার বাইরেও আমার জীবনটা অনেক বড়। শুধু একটি মেগা নিয়ে দিন কাটে না!’’ তার পরেই জানান, কলকাতার বাইরে থাকায় এর বেশি বলা সম্ভব হচ্ছে না।

ফোনে পরিচালক রাহুল মুখোপাধ্যায় খোলসা করলেন আসল কথা, ‘‘যা শুনছেন পুরোটাই গুজব। কে বা কারা, কী উদ্দেশ্য নিয়ে ছড়াচ্ছে? জানি না। তবে যে ধারাবাহিকের বয়স এক মাসও হয়নি তাকে বন্ধ করে দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না।’’ রাহুলের কথায়, শুরু থেকেই কথা হয়েছিল, ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের ৫৮টি গল্প দেখান হবে ধারাবাহিকে। এখন সবে মাত্র ৫ নম্বর গল্পে মেগা। বাকি ৫৩টি গল্প এখনও বাকি।

আরও পড়ুন: ‘বিয়ে আর হবে না’, সলমনকে ভবিষ্যদ্বাণী জ্যোতিষীর

কিছু দিন আগেই কম রেটিংয়ের জন্য বন্ধ হয়ে গিয়েছে ধারাবাহিক ‘কাদম্বিনী’। রাহুল জবাব দিলেন কথা ফুরোনোর আগেই, ‘‘দুটো বিষয় টিআরপি-র ক্ষেত্রে এই মুহূর্তে কাজ করছে। এক, রাত দশটার স্লটে সাড়ে চার রেটিংই দস্তুর। দুই, আইপিএল-এর মরশুমে লোকে বিরাট কোহলির ব্যাটিং না দেখে পাণ্ড গোয়েন্দা দেখবে, আশা করাই বৃথা!’’ পরিচালকের দাবি, আইপিএল মিটলেই আবার টিআরপি পুরনো জায়গায় ফিরে আসবে। যোগাযোগের করা হয়েছিল জি বাংলার ক্লাস্টার হেড (পূর্ব) সম্রাট ঘোষের সঙ্গেও। তাঁর বক্তব্য, "এখনও পর্যন্ত এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এই প্রথম বার এমনটা শুনছি।"

আরও পড়ুন

Advertisement