Advertisement
২৬ মে ২০২৪

খিলাড়ি হবেন কি শান্তনু

তাঁর পরিচিতি নাচ দিয়ে। এই মুহূর্তে ‘খতরোঁ কে খিলাড়ি’র অন্যতম ফাইনালিস্ট। আনন্দ প্লাসের মুখোমুখি শান্তনু মাহেশ্বরী তাঁর পরিচিতি নাচ দিয়ে। এই মুহূর্তে ‘খতরোঁ কে খিলাড়ি’র অন্যতম ফাইনালিস্ট। আনন্দ প্লাসের মুখোমুখি শান্তনু মাহেশ্বরী

শান্তনু মাহেশ্বরী

শান্তনু মাহেশ্বরী

মধুমন্তী পৈত চৌধুরী
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৭ ১১:৩০
Share: Save:

সাত বছর বয়সে নাচে হাতেখড়ি। অনুপ্রেরণা পেয়েছিলেন মায়ের কাছে। তার পর সেই ছেলেই বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করেছেন ভারতের। সৌজন্যে তাঁর নাচের দল ‘দেশি হপার্স’। জিতেছেন শিরোপা। এখন অবশ্য অপেক্ষা অন্য জয়ের। ‘খতরোঁ কে খিলাড়ি’র অন্যতম ফাইনালিস্ট শান্তনু মাহেশ্বরীর মনে আশা-আশঙ্কার দোলাচল। নাচের পাশাপাশি বিপজ্জনক খেলাতেও কি জিততে পারবেন শ্রেষ্ঠত্বের মুকুট?

কোন স্টান্ট করতে গিয়ে সবচেয়ে বেশি ভয় পেয়েছিলেন? শান্তনুর কথায়, ‘‘প্রায় সব কটাতেই। আমার উচ্চতায় ফোবিয়া আছে। জলেও ফোবিয়া। অনেকেই আমাকে প্রশ্ন করেছেন, কেন আমি এই প্রতিযোগিতায় অংশ নিয়েছি। তাঁদের জন্য বলব, ভয় কাটিয়ে জয়ী হব বলেই এখানে আসা। নিজেকে খুঁজে দেখতে চাই।’’ ‘...খিলাড়ি’-এর শ্যুট করতে গিয়ে স্পেনে কেমন সময় কাটালেন? ‘‘এই প্রতিযোগিতা খুব স্বাস্থ্যকর। সকলের সঙ্গে খুব মজা করেছি। একসঙ্গে খাওয়াদাওয়া, আউটিং। সময় কী ভাবে কেটে গেল বুঝলামই না। ঋত্বিক (ধনজানি) আর কর্ণ (ওয়াহি) ভাইয়ের সঙ্গে ভাল দোস্তি হয়েছে।’’

২০১৫-য় সানি লিওনির সঙ্গে একটি মিউজিক ভিডিয়োয় কাজ করেছেন শান্তনু। আপনি কি সানির ফ্যান? জবাব দিতে বেশ কিছুক্ষণ সময় নিলেন। ‘‘কাজ করার আগে সানির ফ্যান ছিলাম না। কিন্তু ওঁর কাজের প্রতি ডেডিকেশন, যে ভাবে নিজেকে ক্যারি করেন, তা দেখে ফ্যান হয়েছি’’, সাফ উত্তর ‘দিল দোস্তি ডান্স’ ধারাবাহিকের স্বয়‌মের।

কনটেম্পোরারি, পপিং, লকিং, হিপহিপ, বিভিন্ন ধরনের নাচেই শান্তনু মুনশিয়ানা দেখিয়েছেন। অংশ নিয়েছিলেন সেলেব্রিটি ডান্স শো ‘ঝলক দিখলা জা’-তেও। তবে শান্তনুর পছন্দের ডান্স ফর্ম কী? একটুও সময় না নিয়ে ঝটপট বললেন, ‘‘বলিউড। এখানে সব ধরনের ডান্সই করা যায়।’’ কোরিওগ্রাফার হওয়ার ইচ্ছে আছে? ‘‘এই মুহূর্তে নয়। তবে সুযোগ পেলে নিশ্চয়ই ভেবে দেখব।’’

অবসর সময়ে শান্তনু ছবি দেখেন, বিভিন্ন ধরনের গান শোনেন, ফুটবল, কাবাডি খেলতেও বেশ পছন্দ করেন। কেট উইন্সলেট, অ্যাঞ্জেলিনা জোলি, কঙ্গনা রানাওয়াত, দীপিকা পাড়ুকোন আর লিওনার্দো ডিক্যাপ্রিওর ভক্ত শান্তনু। আর তাঁর ভক্তদের পাগলামো কেমন লাগে? ‘‘ওরা যা-ই করে সবই আমাকে স্পেশ্যাল মনে করায়। সে কার্ড বানানো হোক বা ভিডিয়ো! ফ্যানদের কাছ থেকে এমন অনেক কিছু জানতে পারি, যা আমি নিজেও নিজের সম্বন্ধে জানতাম না,’’ জোরে হাসতে হাসতে বললেন শান্তনু। তিনি কলকাতার ছেলে। শহরটা মিস করেন? ‘‘ভীষণ ভাবে। ওখানকার লোকজন, খাওয়াদাওয়া, ট্রামে চড়া। মুম্বইয়ে ব্যস্ততার জীবন। কলকাতায় যেন তাড়া নেই,’’ নস্ট্যালজিয়ার ছোঁয়া শান্তনুর কণ্ঠে।

শান্তনুর সঙ্গে তাঁর অনস্ক্রিন নায়িকা ভ্রুশিখা মেটার জোড়ি দর্শকের খুব পছন্দের। শান্তনুর কথায়, ‘‘আমরা ভাল বন্ধু।’’ কারও সঙ্গে প্রেম করছেন? জোরালো কণ্ঠে বললেন, ‘‘না।’’ সত্যি বলছেন? এ বারের উত্তরও ‘‘না।’’ হাসির রোল উঠল ফোনের দু’পারেই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE