Advertisement
০৭ মে ২০২৪
Lataa Saberwal

কণ্ঠস্বর হারাতে বসেছেন ‘ইয়ে রিশতা ক্যায়া কহেলাতা হ্যায়’ খ্যাত অভিনেত্রী! কী হয়েছে লতার?

‘ইয়ে রিশতা ক্যায়া কহেলাতা হ্যায়’ সিরিয়ালে অক্ষরার মায়ের চরিত্রে অভিনয় করেন লতা সবরেওয়াল। সম্প্রতি কঠিন রোগ বাসা বেঁধেছে অভিনেত্রীর শরীরে, কণ্ঠস্বর হারানোর আশঙ্কা।

Yeh Rishta kya kehlata hai actress Lataa Saberwal Diagnosed With Early Nodules On Her Voice Box, losing her voice

কেন কথা বলতে অসুবিধা হচ্ছে অভিনেত্রীর? — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৪:১২
Share: Save:

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী। বহু সিরিয়ালে কাজ করেছেন তিনি। তবে ‘ইয়ে রিশতা ক্যায়া কহেলাতা হ্যায়’ সিরিয়ালে অক্ষরার মায়ের চরিত্রে অভিনয় করেঅ ঘরে ঘরে পরিচিত হয়ে যান লতা সবরেওয়াল। তাঁর সহজাত অভিনয় ও সুমিষ্ট বাচনভঙ্গিই তাঁর বৈশিষ্ঠ্য। এখন সেই লতাই আর কথা বলতে পারছেন না! অভিনেত্রী নিজেই তাঁর অসুস্থতার কথা জানান। আশঙ্কা প্রকাশ করেছেন, আজীবনের মতো কণ্ঠস্বর হারিয়ে ফেলছেন তিনি। কিন্তু কী হয়েছে অভিনেত্রীর?

লতার থ্রোট নোডিউল হয়েছে। চিকিৎসকদের মতে, স্বরনালির মাঝখানে জল জমার ফলে ভোকাল নোডিউল তৈরি হয়। এই অসুখে দুটো ভোকাল কর্ডেরই ক্ষতি হয়। বাচিকশিল্পের সঙ্গে যু্ক্ত থাকা মানুষদেরই এই রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। যেমন গায়ক-গায়িকা, অভিনেতা অভিনেত্রী, ভয়েজ়ওভার শিল্পীরা।

লতা নিজের সমাজমাধ্যমের পাতায় অসুস্থতার খবর জানিয়ে লেখেন, ‘‘সময়ের মধ্যে সুস্থ না হলে সারা জীবনের মতো কণ্ঠস্বর হারাব, দয়া করে আপনারা আমার জন্য প্রর্থনা করুন।’’ আপাতত এক সপ্তাহ কথা না বলার নির্দেশ দিয়েছেন অভিনেত্রীর চিকিৎসক। এ ছাড়াও চলছে বেশ কিছু কড়া ওষুধ। যার ফলে কণ্ঠস্বরে বদলে যাওয়ার সম্ভবনা রয়েছে। তবে এখন একটু ভাল আছেন বলেই জানান লতা। ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায় ‘বিবাহ’, ‘ইশ্‌ক ভিশ্‌ক’, ‘প্রেম রতন ধন প্যায়ো’-র মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lataa Saberwal Bollywood Actor Health Condition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE