×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

তিন মাসে পা দিল ইউভান! মায়ের কোলে বসে ‘পাউটিং’ উপহার একরত্তির

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ ডিসেম্বর ২০২০ ১৩:২৬
ইউভানের সঙ্গে শুভশ্রী।

ইউভানের সঙ্গে শুভশ্রী।

মাত্র ১ মাস বয়সেই মা-মাসির মতো হা-হা করে হাসতে শিখেছে ইউভান। তিন মাসে পা দিয়ে পাউটিংও শিখে ফেলল সে! শনিবার সক্কাল সক্কাল ঘুম ভেঙে উঠেই মা শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের কোলে চড়ে সোশ্যাল পাড়ায় হাজির স্টার কিড। আজ যে তার তিন মাসের জন্মদিন।

আজ তিন মাসে পা রাখল রাজ চক্রবর্তী-শুভশ্রীর মা-বাবা হওয়ার বয়সও। এমন দিন উদযাপন না করলে চলে?

স্পেশ্যাল দিনে স্পেশ্যাল সাজেই ‘কিউট’ খুদে। আজ তার গায়ে সাদার উপর সরু লাল স্ট্রাইপের জামা। গলায় বিব। হাতের মুঠো যথারীতি গ্লাভসে মোড়া। মা উজ্জ্বল শীত স্পেশ্যাল কালো রঙের টপে। রাজ মা-ছেলের এমন অসাধারণ যুগলবন্দি ক্যামেরাবন্দি করেই শেয়ার করেছেন তাঁর সোশ্যাল পেজে। ছেলে তাঁর চোখের মণি ‘দ্য অ্যাপেলস অব মাই আইস’, জানাতে ভোলেননি। নতুন মাকেও জানিয়েছেন আন্তরিক শুভেচ্ছা, ‘তিন মাসে সুখী মা’। দেখতে দেখতে ছবি ভাইরাল। মা-ছেলের ঠোঁট ফোলানো দেখে আহ্লাদে গলে জল অনুরাগীরা।

Advertisement

আরও পড়ুন: দু’দুবার মারধর করার অভিযোগ দায়ের হয়েছিল অভিনেত্রী আর্যার বিরুদ্ধে

সবার আশীর্বাদে, ভালবাসায় কয়েক ঘণ্টায় ভিউয়ার্স সংখ্যা ২৮ হাজার। চলতি বছরের সেপ্টেম্বরে রাজ-শুভশ্রীর কোল আলো করে আসে ইউভান। জন্মের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রচণ্ড অ্যাকটিভ। অনুরাগীদের অনেকেই তাকে ‘টলিউডের তৈমুর’ আখ্যা দিয়েছেন।

গত সপ্তাহেই বড়দের মতো গুরুগম্ভীর প্রশ্ন তুলেছিল ইউভান, ‘কেউ কি বলতে পারবে ভ্যাক্সিন কবে বেরবে? বাড়িতে বসে বসে যে বোর হয়ে যাচ্ছি।’

খুবই প্রয়োজনীয় প্রশ্ন। গোটা বিশ্বের জিজ্ঞাসা ধরা পড়েছিল তার চকচকে দুটো চোখে। পৃথিবীটা যে গভীর অসুখে ভুগছে, তা জন্মের কয়েক মাসের মধ্যেই বুঝে গিয়েছে ছোট্ট ইউভান। ইউভানের এই প্রশ্নের কথাও নেটাগরিকদের জানিয়েছিলেন বাবা রাজ চক্রবর্তী। ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন ইউভানের ছবি। মুখেচোখে গভীর চিন্তা ও হতাশার ছাপ। কী আর করবে সে! করোনা-কালে জন্মেছে। চার দেওয়ালে বন্দি খুদের উৎসুক মন।

সত্যিই তো! এখন তো তার চারদিক ঘুরে দেখার সময়। গাছপালা, কুকুরছানা, গাড়ি, বাস, রাস্তার আওয়াজ।

আরও পড়ুন: বুদ্ধর ছবি দিয়ে সাদা ক্যানভাস ভরলেন নুসরত, তাতেও পিছু নিল ট্রোলিং

Advertisement