Advertisement
০২ মে ২০২৪
Weight Loss Tips

বয়স ৫০ ছুঁইছুঁই, এখনও মালাইকার তন্বী চেহারায় মুগ্ধ পুরুষহৃদয়! রহস্য লুকিয়ে কোন রসে?

ওজন নিয়ন্ত্রণে রাখতে মালাইকা ভরসা রাখেন ‘এবিসি জুস’-এ। ভাবছেন তো, সেটা আবার কী? রোজ সকালে খালি পেটে মালাইকা চুমুক দেন ‘এবিসি জুস’-এ। কী ভাবে বানাবেন, রইল হদিস।

Malaika

মালাইকা অরোরা। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১১:৫৩
Share: Save:

বয়স ৫০ ছুঁইছুঁই। তবে তাঁকে দেখে তা বোঝার জো নেই! অল্পবয়সি অভিনেত্রীদের মতোই তাঁর ফিটনেস আর রূপের বাহার! এখনও ‘আইটেম নাম্বারের’ জন্য বলিউডে তাঁর ভালই নামডাক। অভিনেত্রী মালাইকা অরোরার চেহারায় এখনও তারুণ্যের জেল্লা স্পষ্ট। অভিনেত্রীর ছবি দেখে এখনও তরুণদের হৃদ্‌স্পন্দন বেড়ে যায়। জিম, যোগাসন, পিলাটেস— শরীরচর্চার সঙ্গে কোনও রকম আপস নাপসন্দ অভিনেত্রীর। কেবল শরীরচর্চাই নয়, সুন্দর ছিপছিপে চেহারা ধরে রাখতে মালাইকা কিন্তু ডায়েটের দিকেও ভালই নজর দেন।

ওজন নিয়ন্ত্রণে রাখতে মালাইকা ভরসা রাখেন ‘এবিসি জুস’-এ। ভাবছেন তো, সেটা আবার কী? রোজ সকালে খালি পেটে মালাইকা চুমুক দেন ‘এবিসি জুস’-এ। যাঁরা ওজন ঝরানোর ডায়েটে আছেন তাঁরা আপেল, বিট আর গাজর দিয়ে তৈরি এই রস খালি পেটে খেয়ে দেখতেই পারেন। জিমে যাওয়ার আগে কী খেয়ে যাবেন অনেকেই বুজতে পারেন না। সে ক্ষেত্রে এই পানীয় রাখতেই পারেন পছন্দের তালিকায়। বিপাকহার বৃদ্ধি করতে সাহায্য করে এই পানীয়। হজমের সমস্যা থাকলেও এই পানীয় খেলে উপকার পাওয়া যায়।

এবিসি রসের প্রধান উপকরণ হল আপেল, বিট ও গাজর।

এবিসি রসের প্রধান উপকরণ হল আপেল, বিট ও গাজর। ছবি: শাটারস্টক

ফাইবার, অ্যান্টিঅক্সিড্যান্ট, ভিটামিন ও জ়িঙ্ক, পটাশিয়াম, কপার, আয়রনে ভরপুর এই পানীয় কেবল ওজন কমাতেই সাহায্য করে না। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে শরীরকেও চাঙ্গা রাখে। এই গ্লাসে ১৫০ থেকে ১৬০ ক্যালোরি থাকে। ফলে জিমে যাওয়ার আগে এই পানীয়ে চুমুক দিলে উপকার পাবেন আপনি। পেটও ভরবে আর শক্তিরও জোগান হবে শরীরে। এই পানীয় শরীর থেকে টক্সিন পদার্থগুলি বার করে দিতে সাহায্য করে। এতে থাকা ভিটামিন সি, কে, ই ও বি কমপ্লেক্স ত্বকের পক্ষেও ভাল। ত্বকে জেল্লা আনতে ও বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে এই পানীয়ে নিয়মিত চুমুক দিতে পারেন।

কী ভাবে বানাবেন?

অর্ধেকটা আপেল, অর্ধেকটা গাজর আর অর্ধেকটা বিট ভাল করে খোসা ছাড়িয়ে টুকরো করে কেটে, সামান্য জল দিয়ে মিক্সিতে ঘুরিয়ে নিন। রসটি ভাল করে ছেঁকে নিয়ে আদার রস, লেবুর রস আর সামান্য বিটনুন মিশিয়ে নিন। খালি পেটে নিয়ম করে খেয়ে দে‌খুন এই পানীয়। কয়েক দিনের মধ্যেই পার্থক্য বুঝতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Tips Malaika Arora
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE