Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sexual Health

Sugarcane and Sperm: শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি থেকে যৌনস্বাস্থ্যের উন্নতি! হাতের কাছেই সমাধান

শুধু তৃষ্ণা নিবারণ নয়, আখের রসে চুমুক দিলে বাড়ে শুক্রাণুর সংখ্যাও। অন্তত এমনটাই মত বিশেষজ্ঞদের।

জানুন আখের রসের অজানা গুণ

জানুন আখের রসের অজানা গুণ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৯:৩৫
Share: Save:

গ্রীষ্মের দুপুরে রোদের দাবদাহ থেকে একটু শান্তি পেতে এক চুমুক আখের রস কে না খেয়েছেন! কিন্তু শুধু তৃষ্ণা নিবারণ নয়, আখের রসে চুমুক দিলে বাড়ে শুক্রাণুর সংখ্যাও। অন্তত এমনটাই মত বিশেষজ্ঞদের। শুধু শুক্রাণুর সংখ্যাবৃদ্ধিই নয়, বৃক্কের স্বাস্থ্য ভাল রাখতেও আখের রস দারুণ উপযোগী।
এ ছাড়াও রয়েছে এর বিবিধ গুণ। যেমন—

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। নারী ও পুরুষ, উভয়ের ক্ষেত্রেই প্রজননের নানা সমস্যার সমাধানে বেশ কার্যকরী আখের রস। বিশেষজ্ঞদের মতে, পুরুষদের বীর্যে শুক্রাণুর সংখ্যা বাড়াতে আখের রস বেশ উপযোগী। মহিলাদের সন্তান প্রসবেও সহায়তা করে আখের রস। স্তনদুগ্ধ নিঃসরণেও আখের রস সহায় হয় বলে মত বিশেষজ্ঞদের।
২। লিভার ভাল রাখতে ও কার্যক্ষমতা বৃদ্ধি করতে আখের রস খাওয়ার প্রচলন কিন্তু বেশ প্রাচীন। জন্ডিস আক্রান্ত রোগীর সম্পূর্ণ সুস্থতায় আখের রস একটি প্রচলিত পথ্য।

৩। ত্বক ও চুল ভাল রাখার ক্ষেত্রেও বেশ কার্যকর আখের রস। আখের রসে থাকে আলফা হাইড্রক্সি অ্যাসিড, যা ত্বক ভাল রাখতে সাহায্য করে, কমায় ব্রণর সমস্যা। মাথার খুশকির সমস্যা কমাতেও এর বিশেষ ভূমিকা রয়েছে বলে মত বিশেষজ্ঞদের।
৪। আখে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার। যা কোষ্ঠকাঠিন্যের সমস্যায় মুশকিল আসান হতে পারে। ফাইবার নিয়ন্ত্রণে রাখে কলেস্টেরলের সমস্যাকেও।
তবে উপকার পেতে টাটকা রস খাওয়া বেশি দরকার। তা ছাড়া, বিকেলের পর আখের রস খেতে নিষেধ করেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sexual Health Sugarcane Sperm sperm count
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE