Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rare

Bizarre: জরায়ু, সারভিক্স, যোনি সবই দু’টি, একসঙ্গে অন্তঃসত্ত্বা করতে পারবেন দু’জন, দাবি মহিলার

বিজ্ঞানের ভাষায় বিষয়টিকে বলা হয় ‘ইউটেরাস ডাইডেলফিস’

বিজ্ঞানের ভাষায় বিষয়টিকে বলা হয় ‘ইউটেরাস ডাইডেলফিস’ ছবি: ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
অ্যারিজোনা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১০:৪৬
Share: Save:

একটি নয়, জন্ম থেকেই জরায়ু, সারভিক্স, যোনি সবই দু’টি করে! বিজ্ঞানের ভাষায় বিষয়টিকে বলা হয় ‘ইউটেরাস ডাইডেলফিস’। নিজেই এই বিরল অবস্থার শিকার হওয়ার কথা জানালেন আমেরিকার অ্যারিজোনার এক মহিলা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

লিয়ানে নামক ওই মহিলা টিকটকে জানিয়েছেন গোটা বিষয়টি। বিরল এই অবস্থার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাই তাঁর লক্ষ্য বলেও জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে তাঁর ভিডিয়ো। তিন লক্ষেরও বেশি মানুষ দেখেছেন ভিডিয়োটি। কেউ কুর্নিশ জানিয়েছেন তাঁর সাহসকে, কেউ প্রকাশ করেছেন বিস্ময়। শুধু নিজের অবস্থার কথা জানানোই নয়, বিষয়টি সম্পর্কে নেটাগরিকদের একাধিক প্রশ্নের উত্তরও দিয়েছেন তিনি।

‘ঋতুস্রাব কী ভাবে হয়?’, এই প্রশ্নের জবাবে লিয়ানে জানিয়েছেন, দুই যৌনাঙ্গে দু’বার ঋতুস্রাব হয় তাঁর। তবে সাধারণত দুই যৌনাঙ্গে প্রায় একই সঙ্গে ঋতুস্রাব হয় বলে খুব একটা ঝক্কি পোহাতে হয় না তাঁকে।
সন্তানধারণে কোনও সমস্যা হবে কি না, সেই প্রশ্নে তাঁর জবাব, একই সঙ্গে দু’জন আলাদা পুরুষের দ্বারা অন্তঃসত্ত্বা হতে পারবেন তিনি। তবে বিষয়টি নিয়ে খুব একটা আগ্রহী নন বলেই জানান লিয়ানে।
বহু নেটাগরিক তাঁকে প্রশ্ন করেন, কেমন দেখতে তাঁর যৌনাঙ্গ? লিয়ানে জানিয়েছেন, বাহ্যিক ভাবে সাধারণ মানুষের মতোই দেখতে তাঁর শরীর। কিন্তু যোনির অভ্যন্তরে একটি বিভাজিকার মাধ্যমে দুটি আলাদা পথ তৈরি হয়েছে। এই পথ দু’টি আলাদা আলাদা জরায়ুতে যায় বলে দাবি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Condition Double Organ
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE