Advertisement
০৮ মে ২০২৪

সঠিক লগ্ন পরীক্ষার কিছু ক্লু (তৃতীয় অংশ)

যদি দেখা যায় এমন ব্যক্তি যার মধ্যে রয়েছে কিছুটা রাশভারী ব্যক্তিত্ব এবং বাইরের চেহারার রাজকীয় ভাব, ভরাট শরীর গলার স্বর বেশ ভারী ও আদেশ সূ চক, তা হলে সেই ব্যক্তির লগ্নে আশা করা যায় রবি অবস্থান করছে।

অসীম সরকার
শেষ আপডেট: ২৪ জুন ২০১৮ ০০:০০
Share: Save:

(১) যদি কোনও জাতক দেখতে বেশ সুন্দর ও স্বাস্থ্যবান এবং শরীরের গড়ন দেখলে মনে নরম মনে হয়, সেই সঙ্গে জামা-কাপড় বেশ নানা রঙের ও ফ্যাশনদুরস্ত, গায়ে আতরের সুবাস। প্রকৃতিটা সব সময় আনন্দ বা সুখ অন্বেষণকারী। তা হলে নিশ্চয় সেই জাতকের লগ্নে শুক্র রয়েছে।

(২) যদি দেখা যায় এমন ব্যক্তি যার মধ্যে রয়েছে কিছুটা রাশভারী ব্যক্তিত্ব এবং বাইরের চেহারার রাজকীয় ভাব, ভরাট শরীর গলার স্বর বেশ ভারী ও আদেশ সূ চক, তা হলে সেই ব্যক্তির লগ্নে আশা করা যায় রবি অবস্থান করছে।

(৩) যদি দেখা যায় কোনও জাতক/জাতিকার অনেক কনিষ্ঠ ভ্রাতা ও ভগ্নী, সে ক্ষেত্রে সেই জাতক/জাতিকার তৃতীয় ভাবে নিশ্চয় শনি আছে। আর এই তৃতীয়স্থ শনি থাকবে মেষ, সিংহ, ধনু ও বৃশ্চিক রাশিতে।

(৪) যদি কোনও জাতকের অনেক গুলি কনিষ্ঠ ভ্রাতা মারা গিয়েছে এবং জাতকের মাতার বেশ কয়েক বার অ্যাবরসান বা মিসক্যারেজ হয়েছে- এ ক্ষেত্রে জাতকের তৃতীয় ভাবে মঙ্গল থাকার কথা(সম্ভবত পুং রাশিতে)। কখনও কখনও তৃতীয়ে রবি থাকলেও এমন হয়।

(৫) যদি দেখা যায়, কোনও জাতকের ভাইদের মধ্যে সে রকম স্নেহের সম্পর্ক বা ভালবাসা নেই, অথবা ভাইদের মধ্যে পরস্পর পরস্পরকে সে রকম সাহায্য ও সহযোগিতা করে না,সে ‌ক্ষেত্রে এই জাতকের তৃতীয়ে মঙ্গল থাকবে।

(৬) যদি কোনও জাতক/জাতিকার কানের শ্রবণ শক্তি দোষ আছে বা আংশিক ভাবে কানে কম শোনে, তা হলে বুঝতে হবে, সেই জাতক/জাতিকার শনি হয় তৃতীয়, নবম অথবা একাদশে আছে। আর রাশিগুলি হওয়া উচিত মিথুন, তুলা ও কুম্ভ।

(৭) যদি কারও কান কাটা যায়, তা অল্প বেশী বা কম যাই হোক না কেন, বা কানে কোন কাটা দাগ থাকে, তা হলে সেই জাতকের তৃতীয় অথবা নবম অথবা একাদশে রবি, মঙ্গল ও শনি এক সঙ্গে অবস্থান করছে অথবা দৃষ্টি দিচ্ছে।

(৮) যদি কোনও জাতকের কোনও সন্তানের জন্মের পর বাড়িতে পর পর আর কারও মৃত্যু হয়ে থাকে, সাত বৎসরের মধ্যে, তা হলে বুঝতে হবে, জাতকের জন্মছকে ইউরেনাস দ্বিতীয়ভাবে অবস্থান করছে।

(৯) এটা পর্যবেক্ষণ করে জানা গিয়েছে যে, ইউরেনাসের জন্যই আকস্মিক মৃত্যু ঘটে। তাই ছকে যে ভাবে ইউরেনাস আছে, যখন কারও মৃত্যু হয় তখন দেখা যায় ঐ ইউরেনাস সূচিত ঘরে যে আত্মীয় বোঝায় তার মৃত্যু হয়েছে।

(১০) কোনও জাতক/জাতিকার জন্মের ঠিক পরেই যদি কয়েক বৎসরের মধ্যে তার পিতা-মাতার মৃত্যু হয়, তবে সেই জাতক/জাতিকার চতুর্থে শনি ও চন্দ্র যুগ্ম ভাবে আর ইউরেনাসচতুর্থে অথবা দশমে থাকার কথা।

(১১) যদি কারও অনেক বার বিয়ের কথা বার্তা হয়েছে, বা পাকা কথা বলার পড়েও বিয়ে ভেঙে গিয়েছে, সে ক্ষেত্রে ইউরেনাস অবশ্যই সপ্তম ভাবে থাকার কারণে এমন ঘটে।

(১২) যদি বোঝেন অন্যের বউ দেখতে বেশ সুন্দর, মনোমুগ্ধকর ও খুব আকর্ষণীয় হয়েছে, তা হলে আপনাকে বুঝতে হবে এই ব্যক্তির সপ্তম ভাবে হয় শুক্র বা বৃহস্পতি আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Lagna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE