Advertisement
২৬ এপ্রিল ২০২৪

পূর্বমুখী দোকানের ক্ষেত্রে ব্যবসায় শ্রীবৃদ্ধি ঘটানোর উপায়

বাইরের গুরুত্বপূর্ণ সবরকম সুযোগ-সুবিধাপূর্ণ এলাকা বাণিজ্যিক আবাসনের জন্য নির্দিষ্ট করতে হবে। আশেপাশে ভাল রাস্তা বা হাইওয়ে থাকা চাই।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১১ মে ২০১৯ ০১:০২
Share: Save:

বাইরের গুরুত্বপূর্ণ সবরকম সুযোগ-সুবিধাপূর্ণ এলাকা বাণিজ্যিক আবাসনের জন্য নির্দিষ্ট করতে হবে। আশেপাশে ভাল রাস্তা বা হাইওয়ে থাকা চাই। এ ছাড়াও ব্যবসায়িক শ্রীবৃদ্ধির জন্য পূর্বমুখী দোকানের আর কী নিয়ম পালন করা উচিত দেখে নেওয়া যাক:

পূর্বমুখী দোকান সুফল দেয়। এই ধরনের দোকান ও পূর্ব দিকের সীমানা দেওয়াল কিছুটা ছেড়ে তৈরি করতে হবে। পূর্ব দিকে ছেড়ে দেওয়া ফাঁকা জায়গায় দোকানের প্রবেশপথ রাখা উচিত। দক্ষিণ-পশ্চিম কোণায় দোকানের মালিকের মুখ যেন পূর্বদিকে থাকে। এ রকম দোকানের গ্রাহকদের প্রবেশের পথ থাকবে পূর্ব অথবা উত্তরাংশের উত্তর-পূর্ব দিকে।

দোকানের পশ্চিমাংশের উত্তর-পশ্চিম ও পশ্চিমমুখে ঠাকুরের ছবি টাঙানো বা পুজো করা যাবে। পূর্বমুখী দোকানের মালিক যদি উত্তর-পূর্ব কোণায় বসেন, তা অশুভ। শত্রুভয়, আগুন, দুর্ঘটনার আশক্ষা তো থাকবেই, এমনকি দোকানের মালিকের স্বাস্থ্যহানি পর্যন্ত ঘটতে পারে। সুতরাং অবশ্যই দক্ষিণ-পূর্ব কোণ থেকে দূরে বসবেন।

আরও পড়ুন: জ্যোতিষ সূত্র বলছে, সোনার থেকেও দামি রূপা, কেন জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Healthy business Rashi Business
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE