Advertisement
২১ মে ২০২৪

কোন বিশেষ দিনে দুর্ভাগ্যকে সৌভাগ্যে পরিণত করা যায় জানেন?

কমবেশি দুর্ভাগ্য আমাদের প্রত্যেকের জীবনেই রয়েছে। অনেক ক্ষেত্রে জন্মের সময় মানুষ দুর্ভাগ্য নিয়ে জন্মায়। আবার অনেক সময় নানা অশুভ ক্রিয়াকলাপের দ্বারা জীবনে দুর্ভাগ্য বাসা বাঁধে। এই দুর্ভাগ্য সহজে মানুষকে ছেড়ে যেতে চায় না।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

কমবেশি দুর্ভাগ্য আমাদের প্রত্যেকের জীবনেই রয়েছে। অনেক ক্ষেত্রে জন্মের সময় মানুষ দুর্ভাগ্য নিয়ে জন্মায়। আবার অনেক সময় নানা অশুভ ক্রিয়াকলাপের দ্বারা জীবনে দুর্ভাগ্য বাসা বাঁধে। এই দুর্ভাগ্য সহজে মানুষকে ছেড়ে যেতে চায় না। আমরা বছরে এমন একটি দিন পাই যে দিন এই দুর্ভাগ্যকে সৌভাগ্যে পরিণত করার জন্য দরজা খোলা থাকে। এই দিনটিকে কাজে লাগিয়ে এই সহজ উপায়টি অবশ্যই করুন।

এখন দেখে নেওয়া যাক বিশেষ দিনটিতে কী করণীয়ঃ--

প্রত্যেক বছরের ২১ জুন তারিখটি সূর্যের উত্তরায়ণের শেষ দিন। অর্থাৎ ২১ জুন তারিখটি সূর্যের উত্তর অয়নান্ত দিবস। এই দিনটিকে কর্কট সংক্রান্তি বলে। এরপর থেকেই সূর্যের দক্ষিণায়ন শুরু হয়ে যায়। এ দিন একটি পরিষ্কার হলুদ রঙের কাগজি লেবু এবং ২১টি বড় দেখে ফুল-সহ লবঙ্গ নিন। একটি পরিষ্কার কাঠি বা পেরেক দিয়ে লেবুটির গায়ে বিভিন্ন জায়গায় ২১টি ফুটো করে নিন এবং এই ফুটোগুলোতে ২১টি লবঙ্গ এমন ভাবে ঢুকিয়ে দিন যাতে লবঙ্গের সরু দিকটা লেবুর গায়ে ঢোকে এবং ফুলের দিকের অংশটা বাইরে থাকে। তারপর লবঙ্গ-সহ লেবুটি একটা ডিসে রেখে ঠাকুরের আসনে রেখে দিন। পরের দিন লবঙ্গ-সহ লেবুটিকে নদীতে বা পুকুরে বিসর্জন দিয়ে দিন। এর ফলে আপনার দুর্ভাগ্য ধীরে ধীরে কমতে থাকবে। প্রত্যেক বছর ২১ জুন আপনার দুর্ভাগ্যকে সৌভাগ্যে পরিণত করার জন্য এই বিশেষ ক্রিয়াটি করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashi specific date
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE