Advertisement
২৬ এপ্রিল ২০২৪

দুর্গাপুজোর সময় এই টোটকা করে ভাগ্যের শ্রীবৃদ্ধি ঘটান

দুর্গাপুজো আসা মানেই বাঙালির মন হয় আনন্দে আত্মহারা। দুর্গাপুজোর কয়েকটা দিন সকলে সব দুঃখ কষ্ট ভুলে নিজেকে আনন্দে মাতিয়ে রাখে। তবে জীবনে যেমন আনন্দ আছে, ঠিক তেমন দুঃখও আছে। জীবনে নানা কষ্টের মধ্যে একটি কষ্ট যা আমাদের বিশেষ ভাবে প্রভাবিত করে তা হল আর্থিক কষ্ট।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২০ ০০:০৬
Share: Save:

দুর্গাপুজো আসা মানেই বাঙালির মন হয় আনন্দে আত্মহারা। দুর্গাপুজোর কয়েকটা দিন সকলে সব দুঃখ কষ্ট ভুলে নিজেকে আনন্দে মাতিয়ে রাখে। তবে জীবনে যেমন আনন্দ আছে, ঠিক তেমন দুঃখও আছে। জীবনে নানা কষ্টের মধ্যে একটি কষ্ট যা আমাদের বিশেষ ভাবে প্রভাবিত করে তা হল আর্থিক কষ্ট। সেই আর্থিক কষ্ট নিবারণের জন্য দুর্গাপুজোর সময় করুন এই টোটকা। এর ফলে ভাগ্যের শ্রীবৃদ্ধি ঘটবেই।

টোটকার নিয়ম—

এই টোটকাটি করতে হবে পঞ্চমীর দিন থেকে নবমীর দিন পর্যন্ত। এটি করতে হবে রাত্রিবেলা।

রাত্রিবেলা স্নান করে শুদ্ধ বস্ত্র পরতে হবে। তার পর একটি জলচৌকিতে নতুন লাল কাপড় পাততে হবে। এর পর তার ওপর বগলামুখী যন্ত্র স্থাপন করতে হবে। সেই বগলামুখী যন্ত্রের দুই পাশে একটি করে গমের মণ্ড তৈরি করতে হবে। গমের একটি মণ্ডের ওপর ঘিয়ের প্রদীপ এবং অন্যটির ওপর তেলের প্রদীপ জ্বালতে হবে। সাধ্য মতো নৈবেদ্য দিতে হবে এবং যে কোনও হলুদ রঙের ফুল দিয়ে পুজো করতে হবে।

আরও পড়ুন: এই রূপে দেবী দুর্গার পুজোয় মেলে দেবসেনাপতি কার্তিকের আশীর্বাদও

এর পর নবমীর রাতে বা দশমীর সকালে বগলামুখী যন্ত্রটি বাড়ির দক্ষিণ দিকে পুঁতে দিতে হবে এবং বাকি যে সকল পুজোর সামগ্রী রয়েছে তার সব কিছু জলে ভাসিয়ে দিতে হবে।

এই ক্রিয়াটি করার সময় এই মন্ত্র পাঠ করতে হবে—

মন্ত্র– ‘ওঁ করোতু সা নঃ শুভহেতুরীশ্বরী শুভানি ভদ্রান্যভিহন্ত্তু চাপদঃ’।।

পুজো করার সময় ১০৮বার মন্ত্রটি জপ করতে হবে।

এই টোটকাটি যদি ভক্তি ও নিষ্ঠা সহকারে করা যায় তা হলে দেবী দুর্গার কৃপায় অত্যন্ত শুভ ফল পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE