Advertisement
২৬ এপ্রিল ২০২৪

মা ও সন্তানের মধুর সম্পর্ক বজায় রাখার সহজ কিছু টিপস

মা ও সন্তানের সম্পর্কের মধ্যে সারা জীবন বন্ধন অটুট থাকবে, এতে কোনও সন্দেহ নেই। মা এবং সন্তানের মতো মধুর সম্পর্ক পৃথিবীতে নেই। তাই এই সম্পর্ক খারাপ হওয়ার কথা ভাবাই যায় না। তবুও সময়ের সঙ্গে বা পরিস্থিতির চাপে অনেক সময় এই সম্পর্ক নষ্ট হতে পারে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

মা ও সন্তানের সম্পর্কের মধ্যে সারা জীবন বন্ধন অটুট থাকবে, এতে কোনও সন্দেহ নেই। মা এবং সন্তানের মতো মধুর সম্পর্ক পৃথিবীতে নেই। তাই এই সম্পর্ক খারাপ হওয়ার কথা ভাবাই যায় না। তবুও সময়ের সঙ্গে বা পরিস্থিতির চাপে অনেক সময় এই সম্পর্ক নষ্ট হতে পারে। কোনও বিশেষ ঘটনা বা তৃতীয় ব্যক্তির জন্য মা ও সন্তানের সম্পর্কও খারাপ হতে পারে। বাস্তু শাস্ত্র মতে এই সম্পর্ক মজবুত রাখার কিছু সহজ উপায় রয়েছে। যা মেনে চললে বিশেষ উপকার পাওয়া যাবে। এতে সংসারে একাধিক দিকে উন্নতি লক্ষ্য করা যাবে।

এর জন্য হাতির আকারের শো-পিস খুব উপকারী। হাতির মূর্তি বা ছবিও রাখা যেতে পারে। মা ও সন্তানের মধুর সম্পর্ক এবং পারিবারিক উন্নতিতেও এটি খুব কার্যকর।

মা ও সন্তানের সম্পর্কের উন্নতি

মা ও সন্তানের সম্পর্কের উন্নতি করতে দু’জনের ঘরেই পৃথক পৃথক হাতির মুর্তির শো-পিস রাখতে হবে। বাস্তুবিদরা মনে করেন, হাতিরা অনেক সময় অভিভাবক হিসেবে কাজ করেন।

আরও পড়ুন: সৌভাগ্য বৃদ্ধিতে শো-পিসের ভূমিকা

বাস্তুমতে স্বামী-স্ত্রীর সম্পর্ক মধুর করতে হাতির নকশা কাটা বিছানার চাদর ব্যবহার করতে হবে।

জীবনে উন্নতির পথে বাধা আসে না

সন্তানদের ভবিষ্যৎ উজ্জ্বল করার জন্য হাতির শো-পিস ঘরে রাখতে হবে। এতে বাড়ির অন্যান্য সদস্যদের একাগ্রতা বৃদ্ধি পায়। পড়াশোনায় মনঃসংযোগ বৃদ্ধি করতে হাতির শো-পিস রাখতে হবে।

মা ও শাবক হাতি

মা ও হাতির শাবকের শো-পিস বহু বাড়িতে দেখা যায়। এই ধরনের শো-পিস ঘরে রাখলে মা ও সন্তানের সম্পর্ক ভাল হয়। যদি এই ধরনের শো-পিস না পাওয়া যায়, তা হলে এই ধরনের ছবিও লাগানো যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE