Advertisement
২৬ এপ্রিল ২০২৪

আপনার শরীরের বিভিন্ন অঙ্গের আকৃতি অনেক গুপ্ত কথা ব্যক্ত করে (দ্বিতীয় অংশ) 

খাটো ও মোটা পা: যাদের পা ছোট, খাটো ও মোটা, তারা স্বভাবিকের চেয়ে অনেক বেশি মাত্রায় যকৃত বা লিভারের সমস্যা, হার্টের সমস্যা, ডায়াবিটিস জাতীয় রোগে ভোগেন। তবে হাড়ের গঠন খুব ভাল ও মজবুত হওয়ায় বৃদ্ধ বয়সে হাড়ের সমস্যা জনিত রোগে এরা কম ভোগেন।

অসীম সরকার
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

(১১) খাটো ও মোটা পা: যাদের পা ছোট, খাটো ও মোটা, তারা স্বভাবিকের চেয়ে অনেক বেশি মাত্রায় যকৃত বা লিভারের সমস্যা, হার্টের সমস্যা, ডায়াবিটিস জাতীয় রোগে ভোগেন। তবে হাড়ের গঠন খুব ভাল ও মজবুত হওয়ায় বৃদ্ধ বয়সে হাড়ের সমস্যা জনিত রোগে এরা কম ভোগেন।

(১২) লম্বা পা: যাদের পা তুলনামূলক ভাবে লম্বা, তিনি অনেক বেশি আকর্ষণীয় হন। এরা সঙ্গী হিসেবে বিপরীত লিঙ্গের কাছে অনেক বেশি আকর্ষণীয় হয়ে থাকেন।

(১৩) মোটা বা চাঙ্কি থাই: যাদের মোটা থাই, তাদের মধ্যে অকাল মৃত্যুর হার খুব কম। হার্টের বড় কোনও সমস্যায় এঁরা ভোগেন না।

(১৪) হার্ট রেট খুব দ্রুত: যাদের নাড়ীর গতি খুব দ্রুত, তারা নেগেটিভ ইমোশান, দুঃচিন্তা ঘটিত রোগ, স্ট্রেস সংক্রান্ত রোগ, মানসিক আনন্দ হীনতায় বেশি মাত্রায় ভোগেন।

আরও পড়ুন:আপনার শরীরের বিভিন্ন অঙ্গের আকৃতি অনেক গুপ্ত কথা ব্যক্ত করে (প্রথম অংশ)

(১৫) কোমরের আকার: যে সব নারী বা পুরুষের কোমর সরু, সাধারণত তারা খুব স্বাস্থ্য সচেতন হয়ে থাকেন। এঁদের রুচিবোধ খুব উন্নত, আত্মসংযমের ক্ষমতাও খুব বেশি থাকে।

(১৬) নিতম্বের আকার: যাদের নিতম্বের আকার বড় হয়, বিশেষ করে মহিলাদের, তারা খুব ভুলো মনের হয়ে থাকেন। বড় নিতম্বের জন্য এদের বিভিন্ন রোগের আশঙ্কা থাকে। তবে সাধারণত এরা স্বাভাবিক প্রসবের মাধ্যমে সুস্থ সন্তানের জন্ম বেশি দিয়ে থাকেন।

(১৭) নাক যাঁদের বড়: যাদের নাক বড়, তারা এলার্জির সমস্যায় কম ভোগেন। ঠান্ডা সে ভাবে কাবু করতে পারে না এবং নানা জাতের ফ্লু-তে সে ভাবে আক্রান্ত হন না এরা।

(১৮) ঠোঁট: একটি সমীক্ষায় দেখা গিয়েছে, যে সব মহিলার ঠোঁট সরু বা পাতলা, তারা যে কোনও সম্পর্ককে দীর্ঘকাল টিকিয়ে রাখতে পারেন। এদের প্রেম দীর্ঘস্থায়ী হয়ে থাকে। আর যে সব মহিলার ঠোঁট মোটা এবং সেই সঙ্গে মুখটাও বেশ বড়, তারা সাধারণত জনপ্রিয় হয়ে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Identification
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE