Advertisement
২৭ এপ্রিল ২০২৪

ভারত ও পাকিস্তানের যুদ্ধ কি আসন্ন? কী বলছে জ্যোতিষ?

প্রধানমন্ত্রী শাসন ব্যবস্থাকে জোরদার করার জন্য সচেষ্ট হবেন কিন্তু পুরোপুরি সফল হওয়া যথেষ্ট কঠিন।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০১ মার্চ ২০১৯ ০০:০০
Share: Save:

প্রথমত বলে রাখি, বেশির ভাগ দেশের পক্ষেই শুভ ফল অপেক্ষা অশুভ ফলের আশঙ্কা বেশি থাকে। আমাদের দেশের ক্ষেত্রেও এই কথা প্রযোজ্য। তবে বর্তমানে ভারতীয় সেনা চরম সাহসিকতার পরিচয় দেবে এতে কোনও সন্দেহ নেই। পাকিস্তানের মুখে এক রকম ও কাজে অন্য রকম। এতে ভারত প্রবল সমস্যায় পড়বে। আপাতদৃষ্টিতে অশুভ ফল অধিক মনে হলেও মূলত শুভ ফল বেশি হবে বাহিনীর সজাগ দৃষ্টির জন্য। কাশ্মীর সমস্যা লেগেই থাকবে। প্রধানমন্ত্রী শাসন ব্যবস্থাকে জোরদার করার জন্য সচেষ্ট হবেন কিন্তু পুরোপুরি সফল হওয়া যথেষ্ট কঠিন।

ভারতের বর্তমান অবস্থান-

বর্তমানে, মঙ্গল (পঞ্চম এবং দশম লর্ড) অভিজাত দৃষ্টিভঙ্গি (লগ্নস্থ), মেষে বসে আছে। বৃহস্পতি (ষষ্ঠ এবং নবম লর্ড), বৃশ্চিকে উপস্থিত। মঙ্গল ও বৃহস্পতি যখন লগ্নে দৃষ্টি দেবে, তখন যুদ্ধ অনিবার্য। তৃতীয় লর্ড বুধ নীচভঙ্গ অবস্থায় আছেন। ৫ মার্চ থেকে এটি শক্তিশালী হয়ে উঠবে। কারণ এটি তার দুর্বল জায়গা, ফলে ফলাফল বিপরীতমুখী হবে। ৭ মার্চ থেকে রাহু তার অবস্থান পরিবর্তন করবে। রাহু সাধারণত দ্বিতীয় স্থানে খুব খারাপ। রাহু তার সীমা বন্ধ করতে জানে না। কারণ এটি বৃষের দ্বিতীয় স্থান, যা ভারতবর্ষের স্বাধীনতা চার্টের লগ্ন। দ্বিতীয় স্থানে মঙ্গল।

বর্তমান সময়ে হোরারি চার্ট অনুযায়ী, বলা যায় যে চুড়ান্ত যুদ্ধ শুরু হয়নি। কিন্তু যুদ্ধ আগামী ৩ দিন থেকে ৫০ সপ্তাহের মধ্যে শুরু হতে পারে।

আরও পড়ুন: এর আগে কতবার ভারত-পাকিস্তানের যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে জানেন?

পাকিস্তানের অবস্থান অনুসারে সে দেশে যুদ্ধের পরিস্থিতি সৃষ্টি হতে পারে। এই সময় পাকিস্তান সরকারের একাধিক সিদ্ধান্তে জনগণের বিদ্বেষ সৃষ্টি হতে পারে। এমনকি সামরিক অভ্যুথান হওয়ার আশঙ্কাও দেখা যাচ্ছে। আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তানের ভাবমূর্তি অনেকাংশে ক্ষুণ্ণ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashi Indian Air Strike Pakistan India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE