Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বাড়ির ঠাকুরের আসনে জলশঙ্খ রেখেছেন তো? তবেই গৃহস্থের মঙ্গল

বাড়ির ঠাকুরের আসনে জলশঙ্খ প্রতিষ্ঠা করা অত্যন্ত শুভ ফল দিয়ে থাকে। আমরা সকলেই জানি শ্রীবিষ্ণুর একটি হাতে শঙ্খ থাকে। এটি লক্ষ্মী দেবীর খুব প্রিয়। এই জলশঙ্খ বাড়িতে প্রতিষ্ঠা করলে লক্ষ্মী-নারায়ণের যুগ্ম কৃপা লাভ করা যায়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৭ মে ২০২০ ০০:০৬
Share: Save:

বাড়ির ঠাকুরের আসনে জলশঙ্খ প্রতিষ্ঠা করা অত্যন্ত শুভ ফল দিয়ে থাকে। আমরা সকলেই জানি শ্রীবিষ্ণুর একটি হাতে শঙ্খ থাকে। এটি লক্ষ্মী দেবীর খুব প্রিয়। এই জলশঙ্খ বাড়িতে প্রতিষ্ঠা করলে লক্ষ্মী-নারায়ণের যুগ্ম কৃপা লাভ করা যায়। এ ছাড়া জলশঙ্খ যেমন এক দিকে বিজয়ের প্রতীক, অন্য দিকে অত্যন্ত মঙ্গলের প্রতীক হিসেবে চিহ্নিত। এই শঙ্খ বাজানোর কাজে ব্যবহার করা হয় না। এই শঙ্খটি লক্ষ্মী দেবীর সামনে প্রতিষ্ঠা করলে বেশি শুভ ফল পাওয়া যায়।

শাস্ত্র মতে এই জলশঙ্খের গুরুত্ব অপরিসীম। তবে শুভ ফল পেতে ঠাকুরের আসনে এই শঙ্খ স্থাপনের সময় সঠিক কিছু নিয়ম মানতে হবে। যে কোনও শুভ দিনে এই শঙ্খ স্থাপন করতে হবে। রোজ এই শঙ্খে ধূপ, ধুনো দেখাতে হবে এবং এই শঙ্খ যেন সব সময় জলপূর্ণ থাকে সে দিকে খেয়াল রাখতে হবে।

জলশঙ্খ প্রতিষ্ঠা করলে বাড়িতে কী কী মঙ্গল সাধন হয়—

• বাড়িতে যদি অভাব অনটন থাকে, তা হলে মা লক্ষ্মীর কৃপায় তা অতি শীঘ্র দূর হয়ে যায়। সেই বাড়িতে কখনও অন্ন বস্ত্রের অভাব হয় না।

আরও পড়ুন: কেন সব পুজোয় ঘট প্রতিষ্ঠা করতেই হয় জানেন?

• বাড়ির মানুষ যদি কোনও ব্যবসা সংক্রান্ত কাজের সঙ্গে যুক্ত থাকেন, তবে সেই ব্যবসায় প্রবল উন্নতি হতে দেখা যায়। তাই ব্যবসা করলে এই শঙ্খ স্থাপন করা অত্যন্ত জরুরী।

• বাড়িতে যদি কোনও রকম বাস্তু দোষ থেকে থাকে, তা হলে তার হাত থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়।

• এই শঙ্খ প্রতিষ্ঠা করলে বহু পাপের হাত থেকে মুক্তি পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Water Conch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE