Advertisement
১৫ জুন ২০২৪
Peace

রান্নাঘরে লাগান এই ছবি আর পেয়ে যান জীবনে অপার শান্তি

যদি আমরা বাস্তুশাস্ত্র মেনে ঘর-বাড়ি না তৈরি করি, তা হলে জীবনে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। বিশেষ করে বাড়ি তৈরির সময়ে দেখতে হবে রান্নাঘর এবং ঠাকুরঘর কোথায় হবে।

রান্নাঘরের বিষয়ে বাস্তুশাস্ত্রে বিশেষ কিছু উপায়ের কথা বলা রয়েছে।

রান্নাঘরের বিষয়ে বাস্তুশাস্ত্রে বিশেষ কিছু উপায়ের কথা বলা রয়েছে। ছবি-প্রতীকী

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১১:০৮
Share: Save:

মনে করা হয়, যখন আমরা ঘরবাড়ি তৈরি করি, তখন অবশ্যই বাস্তুশাস্ত্র মেনে তবেই ঘর-বাড়ি করা শুরু করতে হয়। আর যদি আমরা বাস্তুশাস্ত্র মেনে ঘর-বাড়ি না করি, তা হলে জীবনে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। বিশেষ করে বাড়ি তৈরির সময়ে দেখতে হবে রান্নাঘর এবং ঠাকুরঘর কোথায় হবে। কারণ যদি কোনও বাড়ির রান্নাঘর ভুল কোণে হয়, তবে জীবন যে একেবারে তছনছ হয়ে যাবে, এতে কোনও সন্দেহ নেই। কারণ, সেই বাড়ির সদস্যরা বার বার অসুস্থ হতে থাকেন। সে ক্ষেত্রে সঠিক বাস্তু নিয়ম মেনে তবেই ঘর-বাড়ি তৈরি করা জরুরি। এ ছাড়া, রান্নাঘরের বিষয়ে বাস্তুশাস্ত্রে বিশেষ কিছু উপায়ের কথা বলা রয়েছে। যা করতে পারলে জীবন হবে শান্তিপূর্ন।

দেখে নেব উপায়গুলি

১) রান্নাঘরে অবশ্যই বিশেষ কিছু ছবি লাগাতে হয়। যাতে তার শুভ প্রভাব আমাদের জীবনে পড়ে। যেমন, প্রথমেই রান্নাঘরে লাগাতে হবে দেবী অন্নপূর্ণার ছবি। এতে রান্নাঘরে যত প্রকার নেতিবাচক শক্তি রয়েছে, তা দূর হয়ে যায়। ইতিবাচক প্রভাবে রান্নাঘর ভরে থাকে।

২) তার পর রান্নাঘরে লাগাতে হবে টাটকা শাক-সব্জির একটি সুন্দর ছবি। মনে করা হয়, যদি এই ছবি রান্নাঘরে থাকে, তা হলে ঘরে টাকা-পয়সা বা খাবারের অভাব হয় না কখনও।

৩) এ ছাড়া, তরতাজা ফলের একটি সুন্দর ছবি লাগাতে পারেন। এর ফলে ঘরে শস্যের অভাব হয় না এবং বাড়ির সুখশান্তি ও সুস্বাস্থ্য বজায় থাকে।

৪) অবশ্যই খেয়াল রাখতে হবে, রান্নাঘরে জলের ব্যবস্থা যেন সব সময়ে সঠিক দিকে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kitchen peace
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE