Advertisement
১৮ জুন ২০২৪
Astrological Tips

ঘরের জন্য কোন রং শুভ, কী ভাবে বাছবেন? কী বলছে জ্যোতিষশাস্ত্র?

গৃহ সুন্দর করতে আমরা বিভিন্ন রং ব্যবহার করি। কিন্তু কোন রং বাছলে শুভ ফল মিলবে, তা বলা আছে জ্যোতিষশাস্ত্রে।

 জ্যোতিষশাস্ত্র অনুযায়ী রঙের ব্যবহার গৃহের এবং গৃহের সদস্যদের বিভিন্ন ক্ষেত্রে শুভত্ব বৃদ্ধি করে।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী রঙের ব্যবহার গৃহের এবং গৃহের সদস্যদের বিভিন্ন ক্ষেত্রে শুভত্ব বৃদ্ধি করে। প্রতীকী ছবি।

সুপ্রিয় মিত্র
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ২০:০৫
Share: Save:

আমরা গৃহ সুন্দর করতে বিভিন্ন রঙের ব্যবহার করে থাকি। বাস্তু এবং জ্যোতিষশাস্ত্রের সঙ্গে রঙের গভীর সম্পর্ক। বিভিন্ন গ্রহের সঙ্গেও বিভিন্ন রঙের সম্পর্ক গভীর, যেমন সবুজ রঙের সঙ্গে বুধ, বৃহস্পতি, হলুদ রঙের সঙ্গে শুক্র সাদা, নীল রঙের সঙ্গে শনি ইত্যাদি। গৃহের রং দু’ভাবে নির্বাচন করা যেতে পারে।

প্রথমত, গৃহের দিক অনুযায়ী বাছা যায় রং। গৃহের এক এক দিকে এক এক গ্রহের প্রভাব পড়ে। গ্রহের প্রভাব অনুযায়ী রং ব্যবহার করা যেতে পারে। পূর্ব দিকের উপর প্রভাব রবি বা সূর্যদেবের। পূর্ব দিকের ঘরের জন্য হালকা লাল বা গোলাপি রং শুভ। দক্ষিণ দিকে মঙ্গলের প্রভাব। দক্ষিণ দিকে হালকা লাল বা কমলা রং শুভ। পশ্চিম দিকের উপর প্রভাব শনিদেবের। পশ্চিম দিকে ঘর হলে নীল বা আকাশি রং শুভ। উত্তর দিকে প্রভাব বুধের। উত্তর দিকের ঘরে সবুজ রং করলে শুভ। কোন দিকে ঘরের অবস্থান, তা মাথায় রেখে রং ব্যবহার করলে গৃহের মঙ্গল হয়।

দ্বিতীয়ত, গৃহের বিভিন্ন স্থান বিভিন্ন কর্মের সঙ্গে সম্পর্কিত সে কারণে, যে স্থান যে কর্মের সহিত সম্পর্কিত, সেই অনুযায়ী রঙের ব্যবহার গৃহের এবং গৃহের সদস্যদের বিভিন্ন ক্ষেত্রে শুভত্ব বৃদ্ধি করে। যেমন কমলা এবং গোলাপি রং খাওয়ার ঘর, বসার ঘরে ব্যবহার করলে শুভফল প্রাপ্ত হয়।

সবুজ রং পড়াশোনার ঘরে ব্যবহৃত হলে গৃহের ছাত্রছাত্রীদের ক্ষেত্রে শুভফল প্রাপ্ত হয়।

হালকা নীল রং শোয়ার ঘরে ব্যবহৃত হলে তা শুভ।

হালকা বেগনি রং ঠাকুর ঘরে বা ধ্যান কক্ষে ব্যবহার করলে শুভফল প্রাপ্ত হয়। তবে গাঢ় বেগনি রং ব্যবহার না করাই ভাল। তা গৃহের পক্ষে শুভ নয়।

রান্নার সঙ্গে শুক্র গ্রহের সম্পর্ক। খাদ্যগুণ এবং খাদ্যের স্বাদের উপর শুক্র গ্রহের প্রভাব। রান্নাঘরের ক্ষেত্রে সাদা রং খুব শুভ। না হলে, হালকা গোলাপি রংও ব্যবহার করা যেতে পারে।

ধূসর এবং কালো রঙের নেতিবাচক প্রভাব আছে। ধূসর রঙের সঙ্গে মৃত্যুর সম্পর্ক আছে বলে ধরা হয়। কালো রং শোকের প্রতীক বা শোকের সঙ্গে সম্পর্কিত। লাল রং উগ্রতা বৃদ্ধি করে। গৃহে গাঢ় লাল, কালো, ধূসর রং তাই ব্যবহার না করাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips colour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE