Advertisement
০৮ মে ২০২৪
Krishna Janmashtami

Krishna Janmashtami: জন্মাষ্টমীর দিন এই সব জিনিস কিনলে বাড়িতে অর্থের অভাব হবে না

৩০ অগস্ট সোমবার জন্মাষ্টমী। এই ব্রত পালনের মাধ্যমে নানা শুভ ফল লাভ করা যায়। এই দিনে উপবাস করে যদি শ্রীকৃষ্ণের পুজো করা যায় তা হলে মনের সকল বাসনা পূর্ণ হয়। শাস্ত্রমতে যে কোনও বিশেষ দিনের একটা মাহাত্ম্য অবশ্যই আছে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২১ ০৮:১২
Share: Save:

৩০ অগস্ট সোমবার জন্মাষ্টমী। এই ব্রত পালনের মাধ্যমে নানা শুভ ফল লাভ করা যায়। এই দিনে উপবাস করে যদি শ্রীকৃষ্ণের পুজো করা যায় তা হলে মনের সকল বাসনা পূর্ণ হয়। শাস্ত্রমতে যে কোনও বিশেষ দিনের একটা মাহাত্ম্য অবশ্যই আছে। সেই বিশেষ দিনগুলিতে আমরা যদি বিশেষ কিছু কাজ করি তা হলে নানা সমস্যার সমাধান পাওয়া যায়। কেনাকাটা আমরা প্রায় সারা বছর ধরেই করি। কিন্তু এমন কিছু জিনিস আছে যেগুলি এ দিন কিনে বাড়িতে আনলে শ্রীকৃষ্ণের সঙ্গে মা লক্ষ্মীকেও সন্তুষ্ট করা যায় এবং জীবনে আর্থিক কষ্ট তথা নানা সমস্যার সমাধান পাওয়া যায়।

দেখে নিন কোন জিনিসগুলি জন্মাষ্টমীর দিন কিনে বাড়িতে আনতে হয়—

• জন্মাষ্টমীর দিন শ্রীকৃষ্ণের পায়ে শুকনো হলুদের গাঁট হলুদ কাপড়ে মুড়ে অর্পণ করতে হবে। পুজো শেষে সেগুলি টাকা রাখার জায়গায় রেখে দিলে জীবনে আর্থিক কষ্ট হবে না।

• এই দিন বাড়িতে ময়ূরের পালক কিনে আনা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। ময়ূরের পালক শ্রীকৃষ্ণের অত্যন্ত প্রিয়।

• জন্মাষ্টমীর দিন শ্রীকৃষ্ণকে হলুদ কাপড় অর্পণ করতে হয় এবং তা দিয়ে সুসজ্জিত করতে হয়।

• এই দিন শ্রীকৃষ্ণের পায়ে পদ্মফুল অর্পণ করুন। এতে মা লক্ষ্মী সন্তুষ্ট হন কারণ পদ্ম ফুল যেমন কৃষ্ণের প্রিয় ঠিক সে রকমই মা লক্ষ্মীরও খুবই পছন্দের। এর ফলে সংসারে আর্থিক উন্নতি হবেই।

• মনোবাঞ্ছা পূর্ণ করতে এই দিন শ্রীকৃষ্ণকে অর্পণ করুন হলুদ রঙের ফুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Krishna Janmashtami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE