Advertisement
১১ মে ২০২৪
Birth Chart

জন্মছকে চন্দ্রের দোষ এবং ঘরোয়া প্রতিকার

জীবন নির্বাহ করতে গেলে সুখ শান্তি যেমন থাকবে ঠিক তেমনই থাকবে সমস্যা। সমস্যা এলেই আমরা অনেকে খুব বিচলিত হয়ে পড়ি। ফলে জীবনের বেশ কিছু সঠিক সিদ্ধান্ত নিতে পারি না।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১১ জুন ২০২২ ০৫:৫৯
Share: Save:

জীবন নির্বাহ করতে গেলে সুখ শান্তি যেমন থাকবে ঠিক তেমনই থাকবে সমস্যা। সমস্যা এলেই আমরা অনেকে খুব বিচলিত হয়ে পড়ি। ফলে জীবনের বেশ কিছু সঠিক সিদ্ধান্ত নিতে পারি না। তাই সমস্যা এলে নিজেকে সংযত করে তার পর সব সিদ্ধান্ত নিতে হয়। জন্মছকে যদি কোনও ভাবে চন্দ্র দুর্বল বা খারাপ অবস্থায় থাকে তা হলে জীবনে যে সমস্যাগুলো হয় সেগুলো সাধারণত জীবিকা বা আর্থিক সমস্যা। বা পরিশ্রম করা সত্ত্বেও লেখাপড়ার ফল ভাল না হওয়া বা কোনও কিছুতেই সাফল্য না পাওয়া।

যে কোনও গ্রহের খারাপ প্রভাবেই জীবন নষ্ট হয়ে যেতে পারে যদি সঠিক সময়ে এর প্রতিকার না করা হয়। অনেকেরই মূল্যবান গ্রহরত্ন নেওয়া সম্ভব হয় না। সে ক্ষেত্রে ঘরোয়া কিছু উপায়ের মাধ্যমে চন্দ্রের দোষের প্রতিকার করতে পারি।

দেখে নেব উপায়গুলো কী কী—

• প্রতি সোমবার শিবের ব্রত রাখুন এবং ১০৮ বার শিবের মন্ত্র জপ করুন। তবে অবশ্যই মনে রাখবেন যাঁদের জন্মছকে চন্দ্রের দোষ রয়েছে তাঁরা শিবের পুজো করবেন বা ভোরবেলা স্নান করে শিবলিঙ্গে জল ঢালবেন।

• যে কোনও সোমবার চিনি, দুধ, দই, পৈতে বা সাদা বস্ত্র দান করুন। যদি সম্ভব হয় তা হলে এই জিনিসের মধ্যে যে কোনও একটি জিনিস প্রতি সোমবার দান করুন।

• প্রত্যেক পূর্ণিমায় নিরামিষ আহার গ্রহণ করুন এবং যদি সম্ভব হয় পূর্ণিমার দিন চালের খাবার বর্জন করুন।

• রুপোর পাত্রে খাবার খান করুন বা রুপোর যে কোনও জিনিস দান করুন।

• সারা জীবনে একটা হলেও মুক্তা দান করুন।

• যতটা বেশি সম্ভব সাদা বস্ত্র পরার চেষ্টা করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE