Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sesame

Black Sesame: জীবন বদলাতে পারে কালো তিল, জেনে নিন প্রয়োগবিধি

আমরা জীবনে কখন কোন মুহূর্তে বিপদে পরব, তা কেউ জানি না। কথায় আছে, বিপদ কাউকে বলে আসে না। তবে আমাদের সব সময় এটা মনে রাখতে হবে, বিপদ যখনই আসুক না কেন, সর্বদা শান্ত থেকে সমস্যার সমাধান করতে হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী আপালা
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ০৮:৩৭
Share: Save:

আমরা জীবনে কখন কোন মুহূর্তে বিপদে পরব, তা কেউ জানি না। কথায় আছে, বিপদ কাউকে বলে আসে না। তবে আমাদের সব সময় এটা মনে রাখতে হবে, বিপদ যখনই আসুক না কেন, সর্বদা শান্ত থেকে সমস্যার সমাধান করতে হবে। কালো তিলের মধ্যে রয়েছে নানা গুণাগুণ, জীবনের নানা প্রকার সমস্যার সমাধান করতে পারে এক মুঠো কালো তিল।

কী ভাবে কালো তিল ব্যবহার করতে হবে

• বাড়িতে প্রচুর অর্থহানি ঘটলে এক মুঠো কালো তিল একটা কালো কাপড়ে বেঁধে যে কোনও ব্যক্তিকে দান করে দিন। এর ফলে ধীরে ধীরে আর্থিক স্থিতি ঘটতে থাকবে।

• পারিবারিক সুখ-শান্তি ও দাম্পত্য সমস্যা রুখতে এক মুঠো কালো তিল নিজের ও পরিবারের সকলের মাথার চারপাশে সাত বার ঘুরিয়ে নিয়ে তা বাড়ির উত্তর দিকে ছিটিয়ে দিন এবং তার পর পিছছনের দিকে না তাকিয়ে চলে আসুন।

• শারীরিক অসুস্থতা দূর করতে একটি তামার পাত্রে দুধ, গঙ্গাজল ও কিছুটা কালো তিল মিশিয়ে শিবলিঙ্গে ঢালুন এবং ‘ওঁ নমঃ শিবায়’ মন্ত্র জপ করুন। যাঁদের শারীরিক কোনও অসুস্থতা নেই, তাঁরা এই ক্রিয়াটি করলে অসুস্থ হওয়ার সম্ভাবনা অনেক কমে যাবে।

• যদি জন্মকুণ্ডলীতে সাড়েসাতির সমস্যা চলে তাহলে শনি মহারাজের কু-প্রভাব থেকে বাঁচতে প্রতি শনিবার যে কোনও প্রবহমান জলে এক মুঠো কালো তিল ভাসিয়ে দিতে হবে। এর ফলে শনি মহারাজের সাড়েসাতির প্রভাব অনেকটা দূর হয়ে যাবে।

• প্রতি শনিবার বা প্রতি অমাবস্যার দিন ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে তার মধ্যে কিছুটা কালো তিল দিয়ে অশ্বত্থ গাছের নীচে রেখে দিতে হবে, এর ফলে আর্থিক সমস্যার উন্নতি ঘটবে।

• ব্যবসা বা চাকরির সমস্যা দূর করতে একটা তামার পাত্রে দুধ ও গঙ্গাজল মিশিয়ে নিয়ে তার মধ্যে সামান্য কালো তিল দিয়ে তা শনিবার অশ্বত্থ গাছে নীচে অর্পণ করে দিন, ব্যবসা বা চাকরিতে উন্নতি হবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sesame
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE