Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ত্রুটিপূর্ণ বাস্তুর জন্য হওয়া যৌন সমস্যা এবং প্রতিকার (প্রথম পর্ব)

দেখে নেওয়া যাক বাস্তু সমস্যার জন্য যৌন সমস্যার সংক্ষিপ্ত কয়েকটি কারণ-সহ প্রতিকার

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ০০:০১
Share: Save:

মানব জীবনে বোধহয় সব থেকে বড় অভিশাপ যৌন সমস্যা। ত্রুটিপূর্ণ বাস্তুতে বসবাসকারীর জীবনেও নানা ভাবে যৌন সমস্যা, বিবাদ, বিচ্ছেদ ইত্যাদি দেখা দেয়।

এখন দেখে নেওয়া যাক বাস্তু সমস্যার জন্য যৌন সমস্যার সংক্ষিপ্ত কয়েকটি কারণ-সহ প্রতিকার—

১। জমি, বাড়ি, ফ্ল্যাট ইত্যাদি কেনার আগে দেখে নিন ঈশান কোণ অর্থাৎ উত্তর-পূর্ব কোণটি পরিষ্কার পরিচ্ছন্ন আছে কিনা। যদি নোংরা থাকে, তা হলে সর্বপ্রথমে ওই কোণটি পরিষ্কার-সহ শুদ্ধিকরণ করিয়ে নিন। অন্যথায় গৃহনির্মাণে নানা বাধা বিপত্তি আসবেই এতে কোন সন্দেহ নেই। মনে রাখা বাঞ্ছনীয় যে, বাড়ি ফ্ল্যাট ইত্যাদির ঈশান কোণটি কোনও ভাবে অপবিত্র না থাকে। সেখানে সেপটিক ট্যাঙ্ক, বাথরুম ইত্যাদি থাকলে সেই বাড়ি বা ফ্ল্যাটে বসবাসকারী ব্যক্তি আশানুরূপ সুখ-শান্তি–সমৃদ্ধি থেকে বঞ্চিত হতে বাধ্য। ভাড়াবাড়ির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। অশুদ্ধ ঈশান কোণযুক্ত বাসভূমিতে বসবাসকারী স্বামী-স্ত্রীর মতের অমিল-সহ যৌন সমস্যার কারণে বহু ক্ষেত্রে তৃতীয় ব্যক্তির আগমন ঘটতে দেখা যায়।

২। জমি, বাড়ি, ফ্ল্যাট ইত্যাদি কেনবার আগে দেখে নিন অগ্নি অর্থাৎ দক্ষিণ-পূর্ব কোণটি অন্য দিকের তুলনায় নিচু কি না। যদি নিচু থাকে, তা হলে সর্বপ্রথম ওই কোণটি উঁচু করে নিন। ভবিষ্যতে কোনও ভাবেই যেন ওই কোণে জল জমতে না পারে। ওই স্থানে স্নানের ঘর, জলের কল, পাতকুয়ো ইত্যাদি থাকলে সত্বর তা বন্ধ করুন। স্থানটি কোনও ভাবেই যেন অন্ধকারাচ্ছন্ন না থাকে। প্রয়োজনে স্থানটি আগুনে বা উজ্জ্বল রং করে দিন এবং সর্বক্ষণের জন্য একটি আলো জ্বেলে রাখুন। খুব ভাল হয়, অগ্নি কোণে ইলেকট্রিকের মিটার ঘর বা মিটার বক্স বসানো হলে। কারণ, যে গৃহ বা ফ্ল্যাট ইত্যাদির অগ্নি কোণ অর্থাৎ দক্ষিণ-পূ্র্ব কোণটিতে সর্বক্ষণ জল জমে থাকে এবং অন্ধকারাচ্ছন্ন থাকে, সেই স্থানে বসবাসকারী ব্যক্তির যৌনশক্তি ক্রমশ শিথিল হয়ে পড়ে এবং স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য, বিচ্ছেদ, কোনও কোনও ক্ষত্রে তৃতীয় ব্যক্তির আগমনও ঘটে থাকে। শুধু তাই নয়, উক্ত স্থানে বসবাসকারী বিদ্যার্থীর বিদ্যায় বাধা, খেলোয়াড়ের সাফল্যে বাধা, ব্যবসায়ীর মন্দা, বিবাহে বাধা, কর্মপ্রার্থীর কর্মে বাধা ইত্যাদি হতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Vastu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE