Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Vastu Shastra

দুধ পড়ে যাওয়া সংসারে কিসের ইঙ্গিত দেয়

সাংসারিক জীবনে বিভিন্ন ঘটনা ঘটে। বেশির ভাগ ক্ষেত্রেই আমরা সমস্ত ঘটনার চুলচেরা বিশ্লেষণ করি না। যে কোনও ঘটনার সঠিক বিশ্লেষণ করলে অধিকাংশ ক্ষেত্রেই তার কারণ এবং ফলাফল আমরা নিজেরাই অনুমান করতে বা বুঝতে পারি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০৭:৫৮
Share: Save:

সাংসারিক জীবনে বিভিন্ন ঘটনা ঘটে। বেশির ভাগ ক্ষেত্রেই আমরা সমস্ত ঘটনার চুলচেরা বিশ্লেষণ করি না। যে কোনও ঘটনার সঠিক বিশ্লেষণ করলে অধিকাংশ ক্ষেত্রেই তার কারণ এবং ফলাফল আমরা নিজেরাই অনুমান করতে বা বুঝতে পারি। অনেক সময় অসাবধানবশত হাত থেকে বিভিন্ন জিনিস পড়ে যায় বা কখনও কখনও উচ্ছিষ্ট হিসেবে ফেলে দিই। যেমন দুধ, চাল, ভাত, নুন, চিনি ইত্যাদি। বিভিন্ন খাদ্যদ্রব্য পড়ে যাওয়া বা নষ্ট করা শাস্ত্রমতে অশুভ।

হাত থেকে দুধ পড়ে যাওয়া বাস্তুশাস্ত্র মতে অশুভ ইঙ্গিত। দুধের গ্লাস থেকে দুধ পড়া বা দুধ গরম করতে গিয়ে পড়ে যাওয়া বাস্তুমতে অশুভ। দুধ পড়ে যাওয়া সংসারে অশুভত্বের ইঙ্গিত। দুধের সঙ্গে চন্দ্রের সম্পর্ক, চন্দ্র মনের কারক, ফলে মনের সঙ্গে সম্পর্ক। মানসিক সমস্যা বা মানসিক অস্থিরতা সম্পর্কিত সমস্যা সৃষ্টির ইঙ্গিত।

চাল এবং ভাতের সঙ্গে মা লক্ষ্মীর সম্পর্ক। ধান মা লক্ষ্মী। সেই হিসেবে চাল এবং ভাতও মা লক্ষ্মী। ধান, চাল বা ভাত ফেলা অপচয় বা নষ্ট করার অর্থ মা লক্ষ্মীকে অপমান বা অসম্মান করা। মা লক্ষ্মীর সঙ্গে ঐশ্বর্য, গৃহসুখের সম্পর্ক মা লক্ষ্মীকে অপমান বা অসম্মান করলে ঐশ্বর্য এবং গৃহ সুখের উপর অশুভ প্রভাব পড়ে।

চিনি, নুন ইত্যাদি পরে যাওয়া সাংসারিক সমস্যা, অর্থনৈতিক সমস্যার ইঙ্গিত। অনেক সময় খাবার পরে অতিরিক্ত ভাত ফেলে দেওয়া হয়। ভাত ফেলা অশুভ হলেও অতিরিক্ত ভাত পশু পাখিকে খাওয়ালে তা সংসারের পক্ষে শুভ মনে করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE