Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Vastu Shastra

অতিরিক্ত অর্থব্যয় কমাতে এই উপায়গুলি অনুসরণ করুন

আমরা সকলেই চাই যে, অর্থ সর্বদা আমাদের কাছে যথেষ্ট পরিমাণে মজুদ থাকুক। তবে অনেক সময় দেখা যায়, উপার্জন যথেষ্ট হওয়া সত্ত্বেও সঞ্চয় একেবারেই হচ্ছে না।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ০৯:৩০
Share: Save:

আমরা সকলেই চাই যে, অর্থ সর্বদা আমাদের কাছে যথেষ্ট পরিমাণে মজুদ থাকুক। তবে অনেক সময় দেখা যায়, উপার্জন যথেষ্ট হওয়া সত্ত্বেও সঞ্চয় একেবারেই হচ্ছে না। বরং ব্যয় হচ্ছে বিপুল। সে ক্ষেত্রে কিছু উপায় রয়েছে অর্থকে নিজের কাছে বেঁধে রাখার। সেগুলি সঠিক ভাবে পালন করতে পারলে উপকার পাওয়া যাবে।

উপায়গুলি দেখে নিন

• একটি রুপোর বাটিতে রুপোর একটি চার হাত লম্বা লক্ষ্মীমুর্তি নিতে হবে, তার পর লাল অথবা গোলাপি রঙের গোলাপ ফুল জোগাড় করতে হবে। রুপোর বাটিতে মা লক্ষ্মীর মুর্তি রেখে তাঁর মাথার উপর দিয়ে কয়েকটি গোটা এলাচ এবং গোলাপের পাপড়ি ছড়িয়ে দিতে হবে এবং একটি মন্ত্র জপ করতে হবে ২১ বার। এই কাজটি করতে হবে শুক্রবার সকাল বেলা স্নান করার পর। এবং এই ক্রিয়া চালিয়ে যেতে হবে পর পর ২১টি শুক্রবার। প্রতি শুক্রবার যখন নতুন ভাবে ক্রিয়াটি করা হবে, পুরনো উপকরণগুলি জলে দিয়ে দিতে হবে। রুপোর বাটি সম্ভব না হলে স্টিলের বাটি ব্যবহার করা যাবে।

মন্ত্র: ওঁ শ্রী শ্রী মহালক্ষ্মীয়ৈ নমঃ।

• মানিব্যাগ কোনও সময় খালি রাখতে নেই, সব সময় টাকা পয়সা কিছুটা হলেও রেখে দিতে হয় এবং ছেঁড়া মানিব্যাগ কখনও ব্যবহার করতে নেই।

• আলমারিতে টাকা রাখার জায়গায় একটি এক টাকার কয়েন, একটি লবঙ্গ এবং একটি এলাচ লাল কাপড়ে হলুদ সুতো দিয়ে মুড়ে রেখে দিন। খুব ভাল ফল পাওয়া যাবে।

• ব্যবসার জায়গায় বা দোকানে সব সময় সবুজ রঙের পাপোষ ব্যবহার করুন এবং সেই পাপোষের নীচে কিছুটা ফটকিরি রেখে দিন।

• আমরা সাধারণত গঙ্গাজল ঠাকুরঘরে ছড়াই। ঠাকুরঘরের সঙ্গে সঙ্গে গঙ্গাজল সকাল-সন্ধ্যা দু’বেলা প্রত্যেকটি ঘরে ছিটিয়ে দিন, খুব ভাল ফল পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE