Advertisement
০৩ মার্চ ২০২৪
Vastu Shastra

এই টোটকাগুলো করলে জীবনের নানা সমস্যার সমাধান মিলবে

সমস্যা থাকলে তাঁর সমাধানও আছে। আমরা জীবনে প্রচুর সমস্যার সম্মুখীন হই যার সমাধানও আমাদের নিজেকেরই খুঁজে বের করতে হয়। অনেক সময় দেখা যায় সমস্যাগুলো থেকে খুব সহজেই মুক্তি পাওয়া যায়।

সহজ কিছু টোটকা রয়েছে যা পালন করার মাধ্যমে জীবনের বেশ কিছু সমস্যার সমাধান করে ফেলা সম্ভব।

সহজ কিছু টোটকা রয়েছে যা পালন করার মাধ্যমে জীবনের বেশ কিছু সমস্যার সমাধান করে ফেলা সম্ভব।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৪ মে ২০২১ ০৭:৫৩
Share: Save:

সমস্যা থাকলে তাঁর সমাধানও আছে। আমরা জীবনে প্রচুর সমস্যার সম্মুখীন হই যার সমাধানও আমাদের নিজেকেরই খুঁজে বের করতে হয়। অনেক সময় দেখা যায় সমস্যাগুলো থেকে খুব সহজেই মুক্তি পাওয়া যায়। আবার অনেক ক্ষেত্রে সমস্যা সমাধানের পথ খুঁজে পাওয়া খুব কঠিন হয়ে পড়ে। সে ক্ষেত্রে সহজ কিছু টোটকা রয়েছে যা পালন করার মাধ্যমে জীবনের বেশ কিছু সমস্যার সমাধান করে ফেলা সম্ভব।

দেখে নিন টোটকাগুলো করার উপায়—

• যে কোনও কাজে যদি বার বার বাধা আসে এবং কাজ হওয়ার মুখে এসে আটকে যায়, সে অবস্থায় যে কোনও শনিবারে একটি পাতিলেবু দু’টুকরো করে পকেটে রেখে কাজে রওনা দিন এবং রাস্তায় প্রথম মোড়ে (তিন রাস্তা বা চার রাস্তার মোড় বা যে কোনও মোড়ের মাথায় ক্রিয়াটি করলেই হবে) লেবুর একটি টুকরো সামনে ও একটি টুকরো পেছনে ফেলে দিন। তার পর সেখান থেকে পিছনের দিকে না তাকিয়ে চলে যান। এই ক্রিয়াটি ছেলেদের ডান হাতে এবং মেয়েদের বাঁ হাতে করতে হবে।

• যে কোনও কাজ পূর্ণ হওয়ার উদ্দেশে শনিবার সন্ধ্যাবেলা অশ্বত্থ গাছের নীচে সরষের তেলের প্রদীপ জ্বালুন এবং মনের কামনা বলুন। তাঁর পরের দিন অর্থাৎ রবিবার সকালে সেই অশ্বত্থ গাছের একটি পাতা তুলে বাড়িতে নিয়ে এসে পরিষ্কার জলে ধুয়ে ধূপ দীপ দেখিয়ে ঠাকুরের স্থানে রেখে দিন। দেখবেন মনের কামনা পূর্ণ হবেই। পর পর ৭টি শনিবার করতে হবে। পুরনো পাতাগুলো অশ্বত্থ গাছে নীচে রেখে দিতে হবে।

• বিশেষ কোনও কাজে সাফল্য পেতে একটি পাতিলেবু নিন এবং তিনটে বা পাঁচটা নিখুঁত লবঙ্গ সেই পাতিলেবুর মধ্যে পুঁতে দিন। পোঁতার সময় মনস্কামনা করুন। তার পর পকেটে নিয়ে চলে যান যে কাজের উদ্দেশে যাচ্ছেন।

• ব্যবসায় উন্নতির জন্য একটা লাল কাপড়ে একটা পিতলের কয়েন ও একটা সুপারি বেঁধে অশ্বত্থ গাছের নীচে পুঁতে দিন এবং মনে মনে মনস্কামনা জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE