Advertisement
২৫ এপ্রিল ২০২৪
money

অধিক খরচ আটকাতে এবং ধন বৃদ্ধি করতে এই উপায়গুলো অবলম্বন করতে পারেন

জীবনে কখনও না কখনও বেশি পরিমাণে অর্থ ব্যয় হওয়ার সমস্যায় আমরা প্রায়শই পড়ে থাকি। এই পরিস্থিতি যখন জীবনে আসে, তখন মানসিক দিক থেকে ভেঙে পড়েন সকলেই।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ জুন ২০২১ ০৭:৫১
Share: Save:

জীবনে কখনও না কখনও বেশি পরিমাণে অর্থ ব্যয় হওয়ার সমস্যায় আমরা প্রায়শই পড়ে থাকি। এই পরিস্থিতি যখন জীবনে আসে, তখন মানসিক দিক থেকে ভেঙে পড়েন সকলেই। অর্থ উপার্জন করার জন্য প্রচুর পরিশ্রম করতে হয়, তাই সেই অর্থের সঠিক ব্যবহার করাও অত্যন্ত প্রয়োজন। সেই সঙ্গে বিশেষ প্রয়োজন অর্থ সঞ্চয় করাও। সঞ্চয় যদি ঠিক মতো না হয়, তা হলে সেটা খুবই দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। এই দুশ্চিন্তা থেকে অনেকটাই বেরিয়ে আসা যায় বাস্তুর কিছু সঠিক নিয়ম পালন করে।

দেখে নিন এই নিয়মগুলি—

• ঘরের দক্ষিণ-পশ্চিম দিকের দেওয়ালে হলুদ রং করাতে হবে, এর ফলে অনেকাংশে ব্যয়ের হার কমতে দেখা যাবে ধীরে ধীরে। সম্পুর্ণ ঘরে নয়, শুধু মাত্র দক্ষিণ-পশ্চিম দিকের দেওয়ালেই হলুদ রং করাতে হবে।

• গৃহে টাকা পয়সা বৃদ্ধি করতে এবং ব্যয়ের পরিমাণ কমাতে ঘরের দক্ষিণ-পুর্ব দিকে রাখতে হবে একটা কাঠের আলমারি। এই আলমারির মধ্যেই রাখতে হবে নগদ টাকাপয়সা। মনে রাখবেন, দক্ষিণ-পূর্ব কোণে শুধু মাত্র কাঠের আলমারি-ই রাখতে হবে।

• এ ছাড়া ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে একটা হলুদ রঙের আলো লাগানো যেতে পারে এই সমস্যার সমাধান করার ক্ষেত্রে।

• যদি শয়নকক্ষ দক্ষিণ-পশ্চিম দিকে হয়ে থাকে, তা হলে বিছানার পাশে একটা হলুদ রঙের ফুলদানি রাখুন। তবে অবশ্যই মনে রাখবেন, সেই ফুলদানিতে ফুল থাকবে না।

• এ ছাড়া অধিক ব্যয়ের সমস্যা কাটিয়ে উঠতে ঘরের উত্তর দিকে কুবেরের একটি ছবি বা মূর্তি রাখুন। তবে এই মুর্তি ধূপদীপ জ্বালিয়ে পুজো করতে হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE