Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vastu Shastra

Vastu Shastra: আসবাব কেনার ক্ষেত্রে এই সব সতর্কতা না নিলে বাস্তু দোষ সৃষ্টি হতে পারে

প্রয়োজন এবং গৃহসজ্জার জন্য আমরা বিভিন্ন আসবাবপত্র কিনে থাকি। এক সময় আসবাবপত্র বলতে শুধুমাত্র কাঠের আসবাবপত্রই বোঝানো হত বা অধিকাংশ ক্ষেত্রে আসবাবপত্র কেবলমাত্র কাঠ দিয়েই তৈরি করা হত।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ০৮:১৮
Share: Save:

প্রয়োজন এবং গৃহসজ্জার জন্য আমরা বিভিন্ন আসবাবপত্র কিনে থাকি। এক সময় আসবাবপত্র বলতে শুধুমাত্র কাঠের আসবাবপত্রই বোঝানো হত বা অধিকাংশ ক্ষেত্রে আসবাবপত্র কেবলমাত্র কাঠ দিয়েই তৈরি করা হত। বর্তমানে কাঠের দামের জন্য বা অন্য কারণে কাঠ ছাড়াও অন্য ধাতু দিয়ে তৈরি আসবাবপত্রের প্রচলন বৃদ্ধি পেয়েছে।

কোন ধাতুর আসবাবপত্র কোথায় রাখা উচিত বা কোন ধাতুর আসবাবপত্র কারা ব্যবহারে শুভ ফল পাবেন বা অশুভ ফল পাবেন সেই বিষয়ে বাস্তুগত গুরুত্ব বা বিধিনিষেধ থাকলেও কাঠের তৈরি আসবাবপত্র সকলের ক্ষেত্রেই শুভ বা সকলেই ব্যবহার করতে পারেন। কোন আসবাব কোন জায়গায় রাখলে তা বাস্তুগত ভাবে শুভ ফল প্রাপ্ত হবে এবং কোথায় রাখলে বাস্তু দোষ তৈরি হয় তা মেনে চললে কাঠের আসবাবপত্রের ব্যবহার সাধারণত শুভ।

কাঠের আসবাবপত্র কেনার সময় বিশেষ কিছু বিষয়ে সতর্কতা অবলম্বন করা উচিত। না হলে বাস্তুদোষ সৃষ্টি হতে পারে। এর ফলে বিভিন্ন নেগেটিভ ফল পেতে পারেন। বাস্তুশাস্ত্র মতে পজিটিভ এনার্জিদায়ী কাঠের আসবাবপত্র কিনলে শুভ ফল প্রাপ্ত হয়। যেমন চন্দন, নিম, অশোক, অর্জুন, শাল, সেগুন ইত্যাদি।

আসবাবপত্র কেনার ক্ষেত্রে কিছু নিয়ম মানলে তা শুভ ফল দান করে। শুভ দিনে কাঠের আসবাবপত্র কিনলে বাস্তু ক্ষেত্রে শুভ ফল প্রাপ্তি হয়। অশুভ দিনে কাঠের আসবাবপত্র কিনলে অশুভ ফলের আশঙ্কা বৃদ্ধি পায় বা বাস্তুদোষ তৈরি করে। যেমন অমাবস্যা তিথিতে কাঠের আসবাবপত্র কেনা উচিত নয়। এ ছাড়া মঙ্গল এবং শনিবার কাঠের আসবাবপত্র কেনার ক্ষেত্রে শুভ দিন হিসাবে দেখা হয় না। এই দিন ছাড়া অন্য দিন কেনা যেতে পারে। তবে সোম, বুধ, শুক্রবার বিশেষ কাঠের আসবাবপত্র কেনার ক্ষেত্রে শুভ বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra Furniture Horoscope
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE