Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Stray Dogs

Stray Dogs: শতাধিক পথকুকুরকে বিষ দিয়ে হত্যা! তেলঙ্গানায় পঞ্চায়েত প্রধানকে গ্রেফতারের দাবি

ঘটনাটি ঘটেছে রবিবার। এ সংক্রান্ত একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে তেলঙ্গানার ওই গ্রামে রাশি রাশি মৃত কুকুরের দেহের স্তূপ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১১:১৪
Share: Save:

শতাধিক পথকুকুরকে বিষ দিয়ে হত্যার অভিযোগ উঠল তেলঙ্গানার একটি গ্রামে। গত ২৭ মার্চ স্বয়ং গ্রামপ্রধানের উদ্যোগেই সেই কাজ করা হয়েছে বলে অভিযোগ করলেন এক পশু অধিকার আন্দোলন কর্মী। তাঁর আনা অভিযোগের ভিত্তিতে ওই পঞ্চায়েত প্রধানকে গ্রেফতারের দাবি তুলেছেন পশুপ্রেমীরা। পুলিশ মামলা দায়ের করেছে। শুরু হয়েছে তদন্তও।

ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার সিদ্দিপেট জেলার জগদেবপুর মণ্ডলের থিগুল গ্রামে। ওই পশু অধিকার আন্দোলন কর্মীর অভিযোগ, গ্রামের পঞ্চায়েত প্রধান এবং পঞ্চায়েত সচিবের নির্দেশেই কিছু পেশাদার কুকুর ধরিয়ে কাজটি করেছেন। গত রবিবার তাঁরাই ওই গ্রামের ১০০টিরও বেশি কুকুরকে ধরে তাদের শরীরে ইঞ্জেকশনের মাধ্যমে বিষ প্রয়োগ করেন। নেটমাধ্যমে ছড়িয়ে পড়া এ সংক্রান্ত একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে তেলঙ্গানার ওই গ্রামে রাশি রাশি মৃত কুকুরের দেহের স্তূপ।

পশু অধিকার আন্দোলনের ওই কর্মীর নাম গৌতম। তিনি জানিয়েছেন, ঘটনাটির ব্যাপারে তিনি সিদ্দিপেটের জেলাশাসক এবং সেখানকার পুলিশ কমিশনারের কাছেও অভিযোগ জানিয়েছেন। গ্রামপ্রধান এবং তাঁর সচিবকে সাসপেন্ড করার অনুরোধও করেছেন। অপরাধ প্রমাণ হলে পশুদের উপর নিষ্ঠুরতা দমনের আইনে তাঁদের দুই থেকে তিন বছর পর্যন্ত হাজতবাসের শাস্তি এবং জরিমানা দুই-ই হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs Dog Dog Killing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE