Advertisement
১১ মে ২০২৪
Narendra Modi

মোদীর গঙ্গা পুজো! নিজের পাওয়া ১২০০ উপহার নিলামে তুলছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর পাওয়া ওই সমস্ত উপহারের মধ্যে যেমন সাধারণ মানুষের দেওয়া ভেট রয়েছে, তেমনই বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, খেলার দুনিয়ার খ্যাতনামীদের দেওয়া উপহারও রয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজনৈতিক জীবনে পাওয়া ১২০০টিরও বেশি উপহার নিলামে উঠতে চলেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজনৈতিক জীবনে পাওয়া ১২০০টিরও বেশি উপহার নিলামে উঠতে চলেছে। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ২২:১৮
Share: Save:

তাঁর রাজনৈতিক জীবনে পাওয়া ১২০০টিরও বেশি উপহার গঙ্গার উন্নতি সাধানে দান করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী শনিবার থেকে উপহারগুলি একটি অনলাইন পোর্টালে নিলামে ওঠার কথা। যা চলবে ২ অক্টোবর পর্যন্ত। নিলাম থেকে সংগৃহীত অর্থ যাবে নমামি গঙ্গা প্রকল্পে।

গঙ্গার দূষণ মুক্তি, সংরক্ষণ এবং সৌন্দর্যায়নের উদ্দেশ্যে ২০১৪ সালে মোদী সরকার ক্ষমতায় আসার পরই শুরু হয়েছিল নমামি গঙ্গা প্রকল্প। সেই প্রকল্পেই প্রয়োজনীয় অর্থের যোগান দিতে নিলামে উঠছে মোদীর উপহার। এত দিন ন্যাশনাল গ্যালারি অব মডার্ন আর্টে প্রদর্শিত হত এই উপহারগুলি। গ্যালারির শীর্ষ অধিকর্তা অদ্বৈত গড়ানায়ক জানিয়েছেন, ১৭ সেপ্টেম্বর থেকে মোদীর পাওয়া ওই সমস্ত উপহার নিলাম হবে pmmementos.gov.in ওয়েবসাইটে।

প্রধানমন্ত্রীর পাওয়া ওই সমস্ত উপহারের মধ্যে যেমন সাধারণ মানুষের দেওয়া ভেট রয়েছে, তেমনই বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, খেলার দুনিয়ার খ্যাতনামীদের দেওয়া উপহারও রয়েছে। অদ্বৈত জানিয়েছেন, ১০০টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত মূল্যের উপহার রয়েছে এই তালিকায়। যার শুরুর দাম ঠিক করা থাকলেও নিলামের দর যত খুশি বাড়তে পারে।

উপহারের সংগ্রহটির মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হল— মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানের দেওয়া রানি কমলাপতির মূর্তি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দেওয়া একটি হনুমানের মূর্তি এবং হাতে আঁকা সূর্যের ছবি, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের দেওয়া একটি ত্রিশূল, ন্যাশনাল কংগ্রেস পার্টির নেতা অজিত পওয়ারের দেওয়া কোলহাপুরের মহালক্ষ্মীর মূর্তি, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির দেওয়া ভেঙ্কটেশ্বরের ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Namami Gange
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE