Advertisement
১৯ মে ২০২৪
Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

পশুদের জন্য শ্মশান তৈরি হয়েছে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ধারে প্রমোদনগরে। এটিই রাজ্যে প্রথম পশুদের জন্য শ্মশান।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ০৭:২৫
Share: Save:

দু'মাসের ব্যবধানে আজ, সোমবার ফের তিন দিনের গোয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ গোয়ায় মমতার একাধিক কর্মসূচি রয়েছে। দুপুর ১টায় সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। দুপুর ২টোয় তাঁর একটি দলীয় বৈঠক করার কথা। তার পর বিকেল সাড়ে ৩টেয় সভা রয়েছে মমতার। আগামী ফেব্রুয়ারিতে ওই রাজ্যের ভোটকে সামনে রেখে তৃণমূল নেত্রীর এই সফর খুবই তাৎপর্যপূর্ণ।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

শুভেন্দু মামলা সুপ্রিম কোর্টে

প্রাক্তন দেহরক্ষীর মৃত্যু-সহ একাধিক অভিযোগে মামলা দায়ের হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। ওই মামলাগুলি থেকে তিনি কিছুটা স্বস্তি পেয়েছেন কলকাতা হাই কোর্টে। আদালতের অনুমতি ছাড়া তাঁর বিরুদ্ধে কোনও মামলা দায়ের করা যাবে না, নির্দেশ দিয়েছিল হাই কোর্টের একক ও ডিভিশন বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। আজ বেলা ১১টা নাগাদ শীর্ষ আদালতে ওই মামলার শুনানি হতে পারে।

কাশীতে নরেন্দ্র মোদী

উত্তরপ্রদেশের ভোটকে সামনে রেখে কল্পতরু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন যোগী রাজ্যে সফরে রয়েছেন তিনি। আজ তাঁর কাশীতে কয়েকটি কর্মসূচি রয়েছে। বেলা ১১টা নাগাদ বিশ্বনাথ করিডোর উদ্বোধন করার কথা মোদীর। তার পর তিনি একটি মন্দিরে পুজো দিতে যেতে পারেন। উদ্বোধনী কর্মসূচিতে মোদীর সঙ্গে থাকার কথা বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নড্ডার।

পুরভোটের প্রচার

হাতে গোনা আর কয়েক দিন। তার পরই রয়েছে কলকাতা পুরসভার ভোট। সেই লক্ষ্যে প্রচার তুঙ্গে রাজনৈতিক দলগুলোর। আজও তারা প্রচারে নামছে। ২৭ নম্বর ওয়ার্ডে প্রচারে যেতে পারেন বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। সিপিএম নেতা সুজন চক্রবর্তী প্রচার করতে পারেন ১০৩ নম্বর ওয়ার্ডে। ৪৫ নম্বর ওয়ার্ডে প্রচার করার কথা কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠকের।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

প্রাণী শ্মশান উদ্বোধন

পশুদের জন্য শ্মশান তৈরি হয়েছে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ধারে প্রমোদনগরে। এটিই রাজ্যে প্রথম পশুদের জন্য শ্মশান। আজ এটির উদ্বোধন হওয়ার কথা।

টোটো রায় হাই কোর্টে

রাজ্যের যত্রতত্র চলে টোটো। অনেক ক্ষেত্রে নির্দিষ্ট কোনও রুট না মেনেই চলে অবাধ যাতায়াত। এমনকি কয়েকটি জায়গায় হাইওয়েতেও টোটো চলে। ওই অবাধ চলাচল নিয়েই জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ ওই মামলায় রায় দিতে পারে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Suvendu Adhikari Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE