Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Lakhimpur Kheri

Lakhimpur Clash: অশান্ত লখনউয়ে জারি ১৪৪ ধারা, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ কৃষকদের

সোমবার সকালেই লখিমপুরে যাওয়ার চেষ্টা করেন সমাজবাদী পার্টি নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তাঁকে বাধা দেয় পুলিশ।

চলছে বিক্ষোভ

চলছে বিক্ষোভ ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১২:৪১
Share: Save:

লখিমপুরে সংঘর্ষের ঘটনায় বিক্ষোভের আঁচ পৌঁছেছে লখনউয়ে। রাস্তায় প্রতিবাদ শুরু করেছেন বিক্ষোভকারীরা। ক্রমেই অশান্ত হয়ে উঠছে উত্তরপ্রদেশের রাজধানী। লখিমপুরের পরে এ বার লখনউয়েও জারি করা হয়েছে ১৪৪ ধারা।

উত্তরপ্রদেশের মোরাদাবাদে দিল্লি-লখনউ জাতীয় সড়কের উপরে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন কৃষকরা। তার ফলে অবরুদ্ধ জাতীয় সড়ক। সোমবার সকালেই লখিমপুরে যাওয়ার চেষ্টা করেন সমাজবাদী পার্টি নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তাঁকে বাধা দেয় পুলিশ। বাধা পেয়ে রাস্তার মধ্যে ধরনা শুরু করেন তিনি। তাঁকে আটক করে লখনউ পুলিশ। পরে তাঁকে গ্রেফতার করা হয়।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকায় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয় বলে অভিযোগ। এর পরেই কনভয়ের একটি গাড়ি জ্বালিয়ে দেয় উত্তেজিত জনতা। বাকি গাড়িগুলিতেও ভাঙচুর করা হয়। তাতে আরও চার জনের মৃত্যু হয় বলে অভিযোগ।

রবিবার রাতে লখিমপুর যাওয়ার পথে সীতাপুরে আটকানো হয় কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধীর কনভয়। আটক করা হয় প্রিয়ঙ্কাকে। সোমবার সকালে তাঁকে ছেড়ে দেওয়া হয়। সোমবার ঘটনাস্থলে যাওয়ার কথা ত়ৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE