Advertisement
০৪ মে ২০২৪
Karnataka

কফি বাগানে ১৬ দলিতকে তালাবন্দি, অন্তঃসত্ত্বাকে মারধরের অভিযোগ বিজেপি সমর্থকের বিরুদ্ধে

ঘটনাটি প্রকাশ্যেই আসতেই শোরগোল পড়ে গিয়েছে। রাজ্য বিজেপিও ওই কর্মীর সঙ্গে দূরত্ব বাড়িয়েছে। জেলা বিজেপির মুখপাত্র বরাসিদ্ধি বেণুগোপাল দাবি করেছেন, জগদীশের সঙ্গে দলের কোনও যোগ নেই।

দলিত দিনমজুরদের আটকে রাখার অভিযোগ।

দলিত দিনমজুরদের আটকে রাখার অভিযোগ।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৮:২৮
Share: Save:

কফি বাগানে ১৬ জন দলিতকে তালাবন্দি করে রাখা এবং তাঁদের মধ্যে এক অন্তঃসত্ত্বা মহিলাকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল কর্নাটকের এক বিজেপি সমর্থকের বিরুদ্ধে। ঘটনাটি কর্নাটকের চিকমাগালুরের।

অভিযুক্ত বিজেপি সমর্থকের নাম জগদীশ গৌড়া। তাঁর ছেলে তিলক গৌড়ার বিরুদ্ধেও দলিত কর্মীদের উপর অত্যাচারের অভিযোগ উঠেছে। পুলিশে অভিযোগ দায়ের হওয়ার পর থেকেই বাবা-ছেলে পলাতক। পুলিশ জানিয়েছে, যে অন্তঃসত্ত্বাকে মারধর করার অভিযোগ উঠেছে, তাঁর গর্ভস্থ সন্তানের মৃত্যু হয়েছে। জেলা হাসপাতালে মহিলার চিকিৎসা চলছে।

ঘটনাটি প্রকাশ্যেই আসতেই শোরগোল পড়ে গিয়েছে। রাজ্য বিজেপিও ওই কর্মীর সঙ্গে দূরত্ব বাড়িয়েছে। জেলা বিজেপির মুখপাত্র বরাসিদ্ধি বেণুগোপাল দাবি করেছেন, জগদীশের সঙ্গে দলের কোনও যোগ নেই। তাঁর কথায়, “জগদীশ তাঁদের দলের কর্মী নন, সদস্যও নন।”

পুলিশ সূত্রে খবর, চিকমাগালুরের জেনিগাড্ডে গ্রামে কফি বাগানে দিনমজুরের কাজ করতেন ওই ১৬ জন দলিত। জগদীশের কাছ থেকে ৯ লক্ষ টাকা ধার করেছিলেন ওই মজুররা। সেই টাকা দিতে না পারায় তালাবন্দি করে রাখার অভিযোগ উঠেছে। এক পুলিশ আধিকারিক বলেন, “গত ৮ অক্টোবর থানায় কয়েক জন জানান যে, তাঁদের আত্মীয়দের কফি বাগানে আটকে রেখে অত্যাচার করছেন জগদীশ গৌড়া। কিন্তু ওই দিনই পরের দিকে সেই অভিযোগ তুলে নেন তাঁরা। তবে ঘটনাটি দিকে নজর রাখা হচ্ছিল।”

ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, পর দিন ওই মজুরদের মধ্যে এক অন্তঃসত্ত্বা মহিলা আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হন। তার পর একটি নতুন এফআইআর দায়ের করা হয়। তার পরই তদন্তে নামে পুলিশ। ওই কফি বাগানে গিয়ে পুলিশ দেখে একটি ঘরের মধ্যে তালাবন্দি অবস্থায় রয়েছেন চারটি পরিবারের ১৬ জন। পুলিশ জানতে পেরেছে, ১৫ দিন ধরে ওই ঘরেই দিনমজুরদের আটকে রেখেছিলেন জগদীশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka Dalit Worker BJP Supporter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE