Advertisement
০৪ মে ২০২৪
Woman Falls from Bed

বিছানা থেকে পড়ে গিয়েছিলেন ১৬০ কেজির মহিলা, টেনে তুলল বিপর্যয় মোকাবিলা বাহিনী!

পরিবার সূত্রে দাবি করা হয়েছে, শারীরিক অসুস্থতার কারণ এবং অতিরিক্ত ওজনের জন্য তিনি ঠিকমতো নড়াচড়া করতে পারেন না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঠাণে শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৮
Share: Save:

মহিলার ওজন ১৬০ কেজি। আর তিনি বিছানা থেকে মেঝেতে পড়ে যেতেই দিশাহারা হয়ে পড়ে পরিবার। তাঁকে টেনে তোলার বহু চেষ্টা করেও হাল ছেড়ে দেন পরিবারের সদস্যরা। শেষমেশ তাঁকে টেনে তুলতে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে ফোন করা হয়। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ঠাণেতে।

মহিলার বয়স ৬২। ওয়াঘবিল এলাকার এলাকার ফ্ল্যাটে পরিবারের সঙ্গে থাকেন তিনি। পরিবার সূত্রে দাবি করা হয়েছে, শারীরিক অসুস্থতার কারণে এবং অতিরিক্ত ওজনের জন্য তিনি ঠিকমতো নড়াচড়া করতে পারেন না। বৃহস্পতিবার সকালে কোনও ভাবে মহিলা বিছানা থেকে পড়ে যান। আর তাতেই বিচলিত হয়ে পড়েন পরিবারের সদস্যরা। তাঁকে টানাটানি করে তোলার চেষ্টাও হয়। কিন্তু কোনও লাভ হয়নি।

পরিবারের তরফে প্রথমে সাহায্য চেয়ে দমকলে ফোন করা হয়। এ ছড়াও ফোন করা হয়েছিল ঠাণে পুরনিগমেও। দ্রুত কোনও ব্যবস্থার আর্জি জানান মহিলার পরিবারের সদস্যরা। বিষয়টি জানানো হয় পুরনিগমের বিপর্যয় মোকাবিলা শাখাকে। তড়িঘড়ি বিপর্যয় মোকাবিলা শাখার সদস্যরা মহিলার বাড়িতে পৌঁছন। তার পর তাঁদের সহযোগিতায় মহিলাকে মেঝে থেকে আবার বিছানাতে তুলে দেওয়া হয়। অক্ষত অবস্থায় মহিলাকে বিছানায় শোয়ানোর পর স্বস্তির নিশ্বাস ফেলে পরিবার।

পুরনিগমের বিপর্যয় মোকাবিলা শাখার প্রধান ইয়াসিন তাড়ভি বলেন, “বহু উদ্ধারের কাজ করেছি। কিন্তু এ রকম ঘটনার সাক্ষী হলাম এই প্রথম।” তাড়ভি জানিয়েছেন, মহিলাকে অক্ষত অবস্থায় বিছানায় তুলে দেওয়া হয়েছে। তা ছাড়া পড়ে গেলেও তাঁর শরীরে কোনও আঘাত লাগেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

heavyweight Thane Disaster Management
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE