Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Indian Railway

Eastern Railway: ১৮টি দূরপাল্লার ট্রেনের পরিষেবা ফের চালু করছে পূর্ব রেল

রেল সূত্রে জানানো হয়েছে, ওই ট্রেনগুলির সময়, রুট এবং স্টপেজ আগের মতোই থাকছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৯:১৬
Share: Save:

কোভিড পরিস্থিতির কারণে বেশ কিছু দূরপাল্লার ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছিল। কিছু ট্রেন আবার বন্ধ রাখা হয়েছিল। এ রকমই বেশ কিছু মেল এবং এক্সপ্রেস ট্রেন ফের নিয়মিত চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল।

রেল সূত্রে জানানো হয়েছে, ওই ট্রেনগুলির সময়, রুট এবং স্টপেজ আগের মতোই থাকছে। মূলত হাওড়া, শিয়ালদহ, নিউআলিপুরদুয়ার, কলকাতা, বালুরঘাট, ভাগলপুর-সহ কয়েকটি রুটে বেশ কিছু ট্রেন বন্ধ করা হয়েছিল। সেগুলো ফের চালু করা হচ্ছে। তবে সবক’টি ট্রেনই স্পেশাল হিসেবে চালানো হবে। মোট ১৮টি ট্রেন চালানো শুরু হবে আগামী ১৬ জুন থেকে ২১ জুনের মধ্যে।

যে সব ট্রেনগুলো প্রতি দিনই চলবে তার মধ্যে রয়েছে ভাগলপুর-দানাপুর স্পেশাল, দানাপুর-ভাগলপুর স্পেশাল, ভাগলপুর-মুজফফরপুর, কলকাতা-লালগোলা, লালগোলা-কলকাতা, শিয়ালদহ-নিউআলিপুরদুয়ার, নিউআলিপুরদুয়ার-শিয়ালদহ, কলকাতা-রাধিকাপুর, রাধিকাপুর-কলকাতা।

শনি এবং রবিবার বাদে বাকি পাঁচ দিন চলবে হাওড়া-বালুরঘাট স্পেশাল। মঙ্গল এবং বৃহস্পতিবার ছাড়া বাকি দিন চলবে শিয়ালদহ-সহরসা স্পেশাল, শিয়ালদহ-সহরসা ভায়া পূর্ণিয়া, এই ট্রেনটি চলবে মঙ্গল এবং বৃহস্পতিবার। কলকাতা-শিলঘাট স্পেশাল শুধুমাত্র সোমবার চলবে।

পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, মোট ১০টি ট্রেনের টিকিট বুকিং পরিষেবাও চালু হয়ে গিয়েছে। অনলাইনেও টিকিট বুক করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railway Eastern Railway Express Trains
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE