Advertisement
০৫ মে ২০২৪
Kerala Rain

বৃষ্টিতে দু’জনের মৃত্যু কেরলে, জলের তলায় নিচু এলাকা

দেশের মধ্যে কেরলে প্রথম বর্ষা ঢোকে। এ বছর দেরিতে বর্ষার প্রবেশ ঘটেছিল কেরলে। গত কয়েক দিনের বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণের এই রাজ্যের বিভিন্ন এলাকা।

বৃষ্টিতে জলমগ্ন কেরলের থিরুভল্লা এলাকা। এ ভাবেই রোগীকে নিয়ে হাসপাতালে যাচ্ছেন বাসিন্দারা।

বৃষ্টিতে জলমগ্ন কেরলের থিরুভল্লা এলাকা। এ ভাবেই রোগীকে নিয়ে হাসপাতালে যাচ্ছেন বাসিন্দারা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১২:২৩
Share: Save:

বর্ষার বৃষ্টিতে ভাসছে দেশের একাংশ। কেরলে টানা বৃষ্টিতে জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হয়েছে একই পরিবারের দুই সদস্যের। নীলাম্বর এলাকায় একটি নদীতে নিখোঁজ হয়েছিলেন ওই দু’জন। রবিবার মলাপ্পুরম জেলায় তাঁদের দেহ উদ্ধার করা হয়েছে।

গত কয়েক দিন ধরেই বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণের এই রাজ্যের বিভিন্ন এলাকা। মৌসম ভবন তিন জেলায় হলুদ সতর্কতা জারি করেছে। বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। নিচু এলাকা জলমগ্ন। রবিবার কসারগড় এবং মলাপ্পুরম জেলায় বৃষ্টি হয়েছে। বৃষ্টির জেরে কোত্তায়াম, আলাপ্পুঝা, পাঠানমথিট্টা জেলার নিচু এলাকা এখনও জলের তলায়।

কোত্তায়াম জেলার কোত্তায়াম তালুক, আলাপ্পুঝার কুট্টানাদ এবং পাঠানমথিট্টার থিরুভল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। কেরলের পাশাপাশি কর্নাটক,তামিলনাড়ু, তেলঙ্গানাতেও বৃষ্টি চলছে।

অন্য দিকে, গত কয়েক দিনের বৃষ্টিতে ভাসছে দিল্লি-সহ উত্তর ভারত। দিল্লির বিভিন্ন রাস্তা জলমগ্ন। সোমবার দিল্লিতে সব স্কুল বন্ধ রাখা হয়েছে। হিমাচল প্রদেশে ভারী বর্ষণের জেরে ধস, হড়পা বানে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। বৃষ্টিতে এখনও পর্যন্ত ছ’জনের মৃত্যু হয়েছে হিমাচলে। হরিয়ানা, উত্তরাখণ্ড, রাজস্থান, পঞ্জাব, জম্মু ও কাশ্মীরেরও বিভিন্ন এলাকায় বৃষ্টিতে বিপর্যস্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kerala Weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE