Advertisement
২৭ এপ্রিল ২০২৪
journalist

Journalist: অশান্তির খবর সংগ্রহের ‘অভিযোগ’, দুই মহিলা সাংবাদিককে আটক করল ত্রিপুরা পুলিশ

ওই পোস্টে বিশ্ব হিন্দু পরিষদের বিরুদ্ধে দরগাবাজার এলাকার একটি মসজিদের ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছিল।

সমৃদ্ধি সাকুনিয়া ও স্বর্ণা ঝা।

সমৃদ্ধি সাকুনিয়া ও স্বর্ণা ঝা। —নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ০০:২৩
Share: Save:

ত্রিপুরায় সম্প্রতি ঘটে যাওয়া অশান্তির ঘটনার খবর সংগ্রহ করতে যাওয়ার অভিযোগে দুই মহিলা সাংবাদিককে আটক করা হল অসমে। বিশ্ব হিন্দু পরিষদের এক সমর্থকের দায়ের করা অভিযোগের ভিত্তিতেই সমৃদ্ধি সাকুনিয়া ও স্বর্ণা ঝা নামে ওই দুই সাংবাদিককে আটক করা হয়েছে। সমৃদ্ধিই টুইটে জানিয়েছেন, অসমের কমিরগঞ্জের নিলামবাজার থানায় তাঁদের আটকে রাখা হয়েছে। তিনি এ-ও জানান, ত্রিপুরার গোমতি জেলার পুলিশ সুপারের নির্দেশ মেনে আটক করা হয়েছে তাঁদের। এর পরই এই ঘটনার তীব্র নিন্দা করেছে এডিটরস্ গিল্ড। সংগঠনের তরফে ওই দুই সাংবাদিককে মুক্তির দাবিও জানানো হয়েছে।

ত্রিপুরায় হিংসার ঘটনা চলাকালীন নেটমাধ্যমে একটি পোস্ট ভাইরাল হয়েছিল। ওই পোস্টে বিশ্ব হিন্দু পরিষদের বিরুদ্ধে দরগাবাজার এলাকার একটি মসজিদের ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছিল। যদিও ওই অভিযোগ সম্পূর্ণ ভুয়ো বলেই জানিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সে ব্যাপারেই খবর সংগ্রহ করতে গিয়েছিলেন সমৃদ্ধি ও স্বর্ণা।

দুই সাংবাদিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, বিমানবন্দর যাওয়ার পথে তাঁদের আটক করা হয়। নিলামবাজার থানায় তাঁদের সাড়ে তিন ঘণ্টা বসিয়ে রাখার পর ত্রিপুরা পুলিশের একটি দল এসে তাঁদের আগরতলা নিয়ে যায়। সেখানে একটি হোটেলে তাঁদের আটকে রাখা হয়েছে বলে অভিযোগ। নোটিস ধরিয়ে ২১ নভেম্বর তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে ত্রিপুরা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

journalist arrest Tripura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE